Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Ambani Wedding

কারও নীল, কারও গোলাপি, অম্বানীদের বিয়েবাড়িতে অতিথিদের হাতে রঙিন ব্যান্ডের রহস্য কী?

বিয়ের জাকজমক, অম্বানী পরিবারের সাজপোশাক ছাড়াও এ বিয়েতে নজর কেড়েছে আরও একটি বিষয়। অতিথিদের হাতে রঙিন ব্যান্ড দেখে অনেকের মনেই অনেক প্রশ্ন জেগেছে।

অনন্যার হাতে নীল, আলিয়ার হাতে গোলাপি ব্যান্ড কেন?

অনন্যার হাতে নীল, আলিয়ার হাতে গোলাপি ব্যান্ড কেন? গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১৮:৫৭
Share: Save:

মুকেশ অম্বানী ও নীতা অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত অম্বানীর বিয়ের রাজকীয় আয়োজন নজর কেড়েছে গোটা বিশ্বের। বিয়ের প্রাক্-বিবাহ অনুষ্ঠান ও বিয়ের সব অনুষ্ঠান মিলিয়ে প্রায় ৫০০০ কোটি টাকা খরচ করেছেন মুকেশ। বিশ্বের সবচেয়ে দামি ও বিলাসবহুল বিয়ের তালিকায় অনন্ত-রাধিকার বিয়ে আপাতত শীর্ষে। বিয়ের জাঁকজমক, অম্বানী পরিবারের সাজপোশাক ছাড়াও এ বিয়েতে নজর কেড়েছে আরও একটি বিষয়। অতিথিদের হাতে রঙিন ব্যান্ড দেখে অনেকের মনেই অনেক প্রশ্ন জেগেছে।

নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায়,বরিস জনসন, টনি ব্লেয়ারের মতো রাজনীতিবিদ থেকে কিম কার্দাশিয়ান, ক্লোয়ি কার্দাশিয়ান, শাহরুখ খান, সলমন খানের মতো তারকারা হাজির ছিলেন এই বিয়ের অনুষ্ঠানে। দেশ বিদেশের খেলোয়াড়রাও ছিলেন আমন্ত্রিতদের তালিকায়। বিয়ের অতিথিদের হাতে গোলাপি, নীল, লাল ব্যান্ড নজর কেড়েছে সবার। কোন ব্যান্ড কাদের জন্য বরাদ্দ ছিল, প্রত্যেকটি ব্যান্ডের অর্থই বা কী?

গোলাপি ব্যান্ড: অম্বানীদের বিয়েতে গোলাপি ব্যান্ড বরাদ্দ করা হয়েছিল ভিভিআইপিদের জন্য। আসনের দিক থেকে তাঁদের স্থান ছিল এবেবারে প্রথম সারিতে। অম্বানী পরিবারের সঙ্গে সমাজমাধ্যমের কন্টেট তৈরি করার সুযোগও ছিল তাঁদের কাছে।

নীল ব্যান্ড: অম্বানীদের বিয়েতে নীল ব্যান্ড বরাদ্দ করা হয়েছিল অনন্ত ও রাধিকার খুব কাছের বন্ধুবান্ধবের জন্য। এই ব্যান্ড থাকলে অতিথিদের নাচের মঞ্চে যাওয়ার সুযোগ ছিল। এই অতিথিদের জন্য অম্বানীরা আলাদা করে চাট স্টল, পানীয়ের স্টলের ব্যবস্থাও করেছিলেন।

অন্যান্য রঙের ব্যান্ড: মূলত অম্বানীদের সাধারণ কর্মী ও নিরাপত্তারক্ষীদের জন্য বরাদ্দ ছিল আলাদা আলাদা রঙের ব্যান্ড। অতিথি আপ্যয়নে যেন কোথাও কোনও ত্রুটি না থাকে, তাঁদের নিরাপত্তায় যেন কোনও গাফিলতি না হয়, সেই জন্যই বিভিন্ন রঙের ব্যান্ডের ব্যবস্থা করা হয়েছিল অম্বানী পরিবারের তরফ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE