Advertisement
০৯ অক্টোবর ২০২৪
Makeup Tips

পুজোয় নিখুঁত নিজস্বী তুলতে চান? রূপটান কেমন হলে ফোনের ফিল্টার ছাড়াই আকর্ষণীয় দেখাবে?

নিজস্বীতে যদি নিজেকে একদম নিখুঁত দেখতে চান, তা হলে ফোনের কোনও ফিল্টার ব্যবহার করার দরকার নেই। মেকআপ এমন ভাবে করতে হবে যে ছবি সুন্দর আসবেই।

These are the must know makeup tips to take perfect Selfie

মেকআপ এমন হবে যে ছবি সুন্দর আসবেই। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ১৩:১০
Share: Save:

পুজোর সময়ে ছবি তো তুলবেনই। প্যান্ডেলে প্যান্ডেলে ঘোরার সময়ে নিজস্বী তোলার হিড়িক পড়ে যাবে। সুন্দর করে সাজলে ছবিও সুন্দর উঠবে। তবে নিজস্বীতে যদি নিজেকে একদম নিখুঁত দেখতে চান, তা হলে ফোনের কোনও ফিল্টার ব্যবহার করার দরকার নেই। মেকআপ এমন ভাবে করতে হবে যে ছবি সুন্দর আসবেই।

নিজস্বী তোলার জন্য রূপটান একটু অন্য রকম হবেই। এমন ছবি যে হেতু খুব কাছ থেকে তোলা হয়, তাই ত্বকের খুঁতগুলি সহজেই চোখে পড়ে। চোখের নীচে কালো ছোপ থাকলে তা-ও স্পষ্ট হয়ে ফুটে ওঠে নিজস্বীতে। সেই খুঁত ঢাকতে তখন অনেকেই বিভিন্ন রকম এডিটিং অ্যাপ বা ফিল্টার ব্যবহার করেন। কিন্তু প্রযুক্তিতে কারিগরি না করেও নিখুঁত নিজস্বী তোলা যায়। তা কী রকম?

সুন্দর নিজস্বীর জন্য দরকার মসৃণ ত্বক। তার জন্য রূপটানের শুরুতে মুখে প্রাইমার লাগিয়ে নিন। এতে ত্বক উজ্জ্বল ও মসৃণ হবে। এ বার নাক, কপাল এবং থুতনিতে হাইলাইট করুন। এতে ছবিতে আপনাকে নিখুঁত দেখাবে। হালকা ফাউন্ডেশন লাগিয়ে তার উপর টিন্টেড পাউডার লাগিয়ে নিন। তা হলে ত্বকের রং উজ্জ্বল লাগবে।

চোখের মেকআপ ঠিকমতো করতে হবে, না হলে ছবি ভাল উঠবে না। লাইনার দিয়ে সুন্দর করে চোখ আঁখুন। ঘন করে মাস্কারা লাগাতে হবে। বেশির ভাগ নিজস্বীই হাত উঁচু করে উপর দিক থেকে তোলা হয়, তাই চোখ হাইলাইটেড থাকলে দেখতে ভাল লাগবে। ভ্রু-এর মেকআপ জরুরি। ভ্রু যত সুন্দর হবে ছবিতে ততই আকর্ষণীয় লাগবে। আই ব্রো পেনসিল দিয়ে সুন্দর করে ভ্রু এঁকে নিন।

যদি কালো পোশাক পরেন, তা হলে ‘স্মোকি আইজ়’ করার চেষ্টা করতে পারেন। চোখের উপরের ভাঁজ ঢাকার জন্যে হালকা খয়েরি রঙের আইশ্যাডো লাগান। তার পর একটি সরু ব্রাশ দিয়ে গাঢ় খয়েরি রং ভরে দিন আপনার চোখের কোনাগুলিতে। এর পর চোখের উপরে মাঝারি খয়েরি রং ধীরে ধীরে লাগিয়ে নিন। এর সঙ্গে চোখের নীচের দিকটা লাইনার দিয়ে এঁকে নিন।

ঠোঁটের জন্য বেছে নিতে পারেন আপনার পছন্দের লিপস্টিক। এখন অনেকেই গাঢ় লাল লিপস্টিক পরেন। ছবিতে তা খুবই উজ্জ্বল দেখায়। ঠোঁট যদি শুষ্ক হয় তা হলে ম্যাট ফিনিশ লিপস্টিক ব্যবহার না করে ক্রিম ফিনিশ লিপস্টিক লাগান।

অন্য বিষয়গুলি:

Beauty Tips Eye Makeup Beauty Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE