Advertisement
২৪ অক্টোবর ২০২৪
Diwali Fashion Tips

ব্লাউজ়ের কাটে সাহসী ছোঁয়া, দীপাবলির রাতে তমন্নার মতো সাজতে চান?

শাড়ি যত দামিই পরুন না কেন, ব্লাউজের ডিজাইন যদি মানানসই না হয়, তা হলে সাজটাই মাটি। ব্লাউজ় পিস দিয়ে ব্লাউজ় না বানিয়ে এখন কিন্তু কনট্রাস্ট করে ব্লাউজ় পরার চল।

Tamannaah Bhatia’s statement blouses for this festive season

দীপাবলির রাতে শাড়ির সঙ্গে কেমন ব্লাউজ় পরবেন, রইল কিছু টিপ্‌স। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১৪:৪৬
Share: Save:

ব্লাউজের কাট যদি হয় গহীনে ডুব দেওয়া, সাহসী? কেমন হয় যদি দীপাবলির রাতে তমন্না ভাটিয়ার মতো আধুনিক ও অভিনব ডিজ়াইনের ব্লাউজে সাজতে পারেন? শাড়ি যত দামিই পরুন না কেন, ব্লাউজ়ের ডিজ়াইন যদি মানানসই না হয়, তা হলে সাজটাই মাটি। ব্লাউজ় পিস দিয়ে ব্লাউজ় না বানিয়ে এখন কিন্তু কনট্রাস্ট করে ব্লাউজ় পরার চল। হালফ্যাশনে ব্লাউজ়ের কাটও অফুরান। বোটনেক, ক্রপ ব্লাউজ়, স্লিভলেস, হল্টার নেক, ডিপ নেক আরও কত কী! তমন্না ভাটিয়া থেকে কিয়ারা আডবাণী, কীর্তি শ্যানন থেকে দীপিকা পাড়ুকোন— বলি নায়িকাদের নিত্যনতুন ব্লাউজের কাট যদি পছন্দ হয়, তা হলে এই দীপাবলিতে তেমন সাজে যে কোনও পার্টির মধ্যমণি হয়ে উঠতে পারেন আপনিও।

প্রিন্টেড করসেট ব্লাউজ়লাল করসে

লাল করসেটে অনবদ্য তমান্না।

লাল করসেটে অনবদ্য তমান্না। ছবি: সংগৃহীত।

জমকালো জারদৌসির সঙ্গে ফুলের ছাপ দেওয়া টকটকে লাল করসেট ব্লাউজ় পরেছেন তমন্না। দীপাবলির রাতে সাহসী করসেট ব্লাউজ়ে সাজতে পারেন আপনিও। মণীশ মলহোত্র, আবু জানি-সন্দীপ খোসলার মতো পোশাকশিল্পীরাও আজকাল শাড়ির সঙ্গে বিভিন্ন কায়দার করসেট ব্লাউজ়ের ফিউশন তৈরি করছেন। রাধিকা মার্চেন্টও তাঁর বিয়েতে লেহঙ্গার সঙ্গে পরেছিলেন করসেট ব্লাউজ়। করসেট যে হেতু শরীরকে একটা নির্দিষ্ট গড়নে বাঁধতে পারে, তাই শাড়ির সঙ্গে করসেট পরলে সাজটাই অন্য রকম হয়ে যায়। সুতির হোক, জর্জেটের বা শিফনের, যে কোনও করসেটই শাড়ির সঙ্গে মানাবে।


রিব্‌ড হল্টার নেট ব্লাউজ়।

রিব্‌ড হল্টার নেট ব্লাউজ়। ছবি: সংগৃহীত।

হল্টার নেক ব্লাউজ়।

চেহারা যদি হয় ছিপছিপে বা অ্যাথলেটিক, তা হলে নুডল স্ট্র্যাপ, করসেট স্টাইল, হল্টার নেক, লম্বা হাত যে কোনও কিছুই আপনাকে মানাবে। তমন্নার মতো রিবড্ হল্টার নেট পরতে হলে কাঁধ ও পিঠের গড়ন সুন্দর হতে হবে। দীপাবলির আগে কয়েকটা দিন কাঁধ ও পিঠের ত্বকের যত্ন নিন। পেলব, মসৃণ পিঠে হল্টার নেক অন্য মাত্রা এনে দেবে।

এমব্রয়ডারি ব্লাউজ়

এমব্রয়ডারি ব্লাউজ়।

এমব্রয়ডারি ব্লাউজ়। ছবি: সংগৃহীত।

শিফনের সঙ্গে লম্বা হাতা এমব্রয়ডারি পরেছেন তমন্না। শাড়ির সঙ্গে এই ধরনের ব্লাউজ দারুণ সুন্দর ও মানানসই দেখতে লাগে। বেনারসি হোক কিংবা কাঞ্জিভরম, সব ক্ষেত্রেই এমব্রয়ডারি ব্লাউজ় মানিয়ে যাবে।

স্প্যাগেটি স্ট্র্যাপ ফ্লোরাল ডিজাইন ব্লাউজ়

স্প্যাগেটি স্ট্র্যাপ ফ্লোরাল ডিজ়াইন ব্লাউজ়।

স্প্যাগেটি স্ট্র্যাপ ফ্লোরাল ডিজ়াইন ব্লাউজ়। ছবি: সংগৃহীত।

সাহসী লুকে স্বচ্ছন্দ হলে এমন ব্লাউজ় অনায়াসেই পরতে পারেন। এগুলো নানা ধরনের উপাদান দিয়ে তৈরি হতে পারে। সুতির হয় না। সরু হাতা আর বুকের কাছে ভারী ফুলের কাজ অন্য রকম লুক এনে দেবে। সুতি, শিফন বা জর্জেটের শাড়ির সঙ্গে কনট্রাস্ট রঙের এই ধরনের ব্লাউজ় পরে ফেললে সাজে আসবে আলাদা চমক।

ব্রালেট ব্লাউজ়

যে কোনও শাড়ির সঙ্গেই মানাবে ব্রালেট ব্লাউজ়।

যে কোনও শাড়ির সঙ্গেই মানাবে ব্রালেট ব্লাউজ়। ছবি: সংগৃহীত।

দীপাবলিতে পরবেন বলে কি অরগ্যাঞ্জা কিনেছেন? তা হলে সাহসী ব্রালেট ব্লাউজ় কনট্রাস্ট করে করিয়ে রাখতে পারেন। এর সঙ্গে ভারী সাজের দরকার নেই। গানে অল্প ঝুলের দুল আর আংটি পরলেই যথেষ্ট। মেকআপ হবে গ্লসি অথচ হালকা। চুল খোলা বা কায়দা করে বেঁধেও রাখতে পারেন। তা হলেই সাজ হবে নজরকাড়া।

অন্য বিষয়গুলি:

Kali Puja 2024 fashion trend Fashion Hacks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE