Advertisement
১২ অক্টোবর ২০২৪
Makeup Hacks

পুজোর শেষ পর্বে সাজ হোক মায়াবী, কয়েকটি সহজ কৌশল শিখে নিতে পারেন

উৎসবের আবহে পরনেও চাই জমকালো পোশাক। সঙ্গে মানানসই মেকআপ। কেমন ভাবে সাজলে পুজোর ভিড়ে আলাদা করে সকলের আলাদা করে চোখে পড়বেন?

পুজোর সাজ হোক নজরকাড়া।

পুজোর সাজ হোক নজরকাড়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৪ ১৩:২৯
Share: Save:

দেখতে দেখতে উৎসব শেষ পর্বে চলে এসেছে। পঞ্জিকা মতে নবমী শেষে দশমী শুরু হয়ে গেলেও, বাঙালির উদযাপন এখনও বাকি আছে। উৎসবের রং এখনও রঙিন। তাই পরনেও চাই জমকালো শাড়ি। সঙ্গে মানানসই মেকআপ। কেমন ভাবে সাজলে পুজোর ভিড়ে আলাদা করে সকলের আলাদা করে চোখে পড়বেন?

১) রাতের মেক আপ হলেও খুব বেশি বেস মেকআপ না করাই ভাল। ত্বকের রঙের সবচেয়ে কাছাকাছি একটি শেড বেছে নিন। খেয়াল রাখুন, মুখে মেকআপ যেন ভাল করে মেশে। মুখের খুঁত ঢাকতে বেশি করে প্রসাধনী ব্যবহার করবেন না। মুখ খুব বেশি সাদাটে হয়ে গেলে মোটেই ভাল দেখাবে না। কৃত্রিম দেখাবে। খুঁত ঢাকতে গিয়ে আবার নতুন সমস্যা সৃষ্টি হবে।

২) ঠোঁটের রঙের সঙ্গে সামঞ্জস্য রেখে করুন চোখের মেক আপ। শুধু লাইনার না পরে করতে পারেন স্মোকি আই। যে রঙের শাড়িই পরুন, মানিয়ে যাবে। আইশ্যাডো যেন বেশি চকচকে না হয়। ম্যাট ফিনিশ হলে ভাল। চাইলে আইশ্যাডোর বদলে ব্যবহার করতে পারেন আই পেন্সিলও। খারাপ দেখাবে না।

৩) শুধু চোখ এঁকে ছেড়ে দিলে হয় নাকি! যে ব্রাশ দিয়ে স্মোকি আই করলেন, সেই তুলিটিই আলতো করে বুলিয়ে নিন ভুরু যুগলে। তবে বেশি মোটা করে ভুরু আঁকবেন না। ভাল লাগতে না-ও পারে।

৪) সাজগোজের পর কপালে, নাকের উপর হালকা করে একটু হাইলাইটার ব্যবহার করতে পারেন। বেশ চকচকে দেখাবে। চকচকে দেখানোর জন্য আরও একটি কাজ করতে পারেন। মেকআপের শুরুতেই ব্যবহার করুন স্ট্রোব ক্রিম বা ফেস সিরাম। মেকআপও বেশ ভাল বসবে।

অন্য বিষয়গুলি:

Puja 2024 Special Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE