Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Madhuri Dixit

৫৭-তেও চুলের গোছা পাতলা হয়নি মাধুরীর, ঘরোয়া টোটকাতেই হয়েছে অসাধ্যসাধন

মাধুরী জানিয়েছেন, ঘরোয়া এক হেয়ার মাস্কের গুণেই তাঁর চুল এমন ঝলমলে। নিজে সেই হেয়ার মাস্কের খোঁজও দিয়েছেন। মাধুরীর মতো চুল পেতে ব্যবহার করে দেখতে পারেন। কী ভাবে বানাবেন সেই হেয়ার মাস্ক?

মাধুরী দীক্ষিত।

মাধুরী দীক্ষিত। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৩
Share: Save:

ষাট ছুঁইছুঁই মাধুরী দীক্ষিতের সৌন্দর্য এখনও বহু পুরুষের হৃদয়ে ঝড় তোলে। তাঁর রূপ-লাবণ্যের গভীরতায় কত মন যে হারিয়েছে, তার ইয়ত্তা নেই। মাধুরীর বয়স বেড়েছে। কিন্তু তাঁর পেলব, মসৃণ ত্বকে একটু ভাঁজ পড়েনি। এখনও টান টান তাঁর ত্বকের গঠন। তবে শুধু তাঁর ত্বকের প্রশংসায় মজে গেলে চলবে না। কারণ মাধুরীর একঢাল চুলও আলাদা করে নজর কাড়ে। চুল এবং ত্বকের যত্নে নায়িকারা যে কতটা পরিশ্রম করেন, সেটা কমবেশি সকলেই জানেন। কাঁড়ি কাঁড়ি টাকা খরচ করে শৌখিন ট্রিটমেন্ট করে থাকেন। কসমেটিক সার্জারি থেকে হেয়ার ট্রান্সপ্লান্টেশন— নায়িকাদের সৌন্দর্যের নেপথ্যে এই শব্দগুলি এক একটি স্তম্ভ।

তবে মাধুরী চুলের সৌন্দর্যে কোনও কৃত্রিমতার ছোঁয়া নেই। বিভিন্ন সাক্ষাৎকারে তেমনটাই দাবি নায়িকার। মাধুরী জানিয়েছেন, ঘরোয়া এক হেয়ার মাস্কের গুণেই তাঁর চুল এমন ঝলমলে। নিজে সেই হেয়ার মাস্কের খোঁজও দিয়েছেন। মাধুরীর মতো চুল পেতে ব্যবহার করে দেখতে পারেন। কী ভাবে বানাবেন সেই হেয়ার মাস্ক?

২টো কলা, ২ চা চামচ দই এবং ১ চামচ মধু— এই তিন উপকরণেই চুল হবে গোড়া থেকে মজবুত এবং ঝলমলে। প্রতিটি উপকরণ একসঙ্গে মিশিয়ে থকথকে মিশ্রণ তৈরি করে নিতে হবে। তার পর চুলে বিলি কেটে গোড়ায় মাস্ক লাগাতে হবে পুরু করে। ২০-৩০ মিনিট রাখতে হবে। তার পর শ্যাম্পু করে নিতে হবে। সপ্তাহে ২-৩ দিন ব্যবহার করলেই চুল হবে ঝলমলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hair Hair care Hair Mask
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE