Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Janhvi Kapoor

হার থেকে দুল, জাহ্নবীর ফ্যাশনে এখন ‘ইন’ ব্যাট, বল, উইকেট! শাড়ির পর গয়নাতেও ক্রিকেটের ছোঁয়া

কেবল পোশাকেই নয়, জাহ্নবী কিন্তু গয়নাও বাছাই করছেন একেবারে ছবির ‘থিম’ অনুযায়ী। গয়নার নকশায় ক্রিকেটের ছোঁয়া বেশ নতুনত্ব, এমন নকশা মনে ধরেছে অনেকের।

Janhvi Kapoor styles cricket inspired accessories for Mr & Mrs Mahi Promotions

ব্যাট, বল, উইকেটের নকশা করা গয়নায় মোহময়ী জাহ্নবী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২৪ ১৭:২৩
Share: Save:

‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’ ছবির প্রচার নিয়ে এখন ভীষণ ব্যস্ত অভিনেত্রী জাহ্নবী কপূর। ছবিতে রাজকুমার রাওয়ের বিপরীতে অভিনয় করছেন তিনি। সব সময়েই সাজগোজ নিয়ে বেশ সচেতন থাকেন অভিনেত্রী। সে শাড়ি হোক কিংবা সালোয়ার কিংবা পশ্চিমি পোশাক, জাহ্নবী কিন্তু সব পোশাকই স্বচ্ছন্দ। নতুন ছবির প্রচারের জন্য সাজপোশাকে বড়সড় বদল এনেছেন তিনি। জাহ্নবীর পোশাকে দেখতে পাওয়া যাচ্ছে ছবির ঝলক। এই ছবির ‘থিম’ অনুযায়ী রোজ বদলে যাচ্ছে জাহ্নবীর সাজপোশাক। ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’ ছবির মূল বিষয় ক্রিকেট। তাই কখনও জাহ্নবীর বডিকন ড্রেসে দেখা যাচ্ছে ক্রিকেট বলের মতো দেখতে বোতাম, কখনও আবার ক্রপটপে দেখা যাচ্ছে জার্সির নম্বর। কখনও তিনি ক্রিকেট মাঠের পিচের মতো দেখতে শাড়ি পরে বেরিয়ে পড়ছেন, কখনও আবার তাঁর শাড়ির পাড়ে দেখা যাচ্ছে ক্রিকেটের বলের নকশা।

কেবল পোশাকই নয়, জাহ্নবী কিন্তু গয়নাও বাছাই করছেন একেবারে ছবির ‘থিম’ অনুযায়ী। গয়নার নকশায় ক্রিকেটের ছোঁয়ায় বেশ নতুনত্ব। এমন নকশা মনে ধরেছে নেটাগরিকদের। জাহ্নবী সেগুলি খুব সুন্দর করে পরেছেনও। জাহ্নবী এখন যে গয়নাই পরছেন, সেগুলির মাধ্যমে ছবিতে তার চরিত্রের ছোঁয়া স্পষ্ট। জাহ্নবীর গয়নার মোটিফগুলি তৈরি করা হয়েছে ব্যাট, বল, জার্সি, ট্রফির আকারে।

ছবির প্রচারে এক দিন জাহ্নবীর গলায় দেখা গিয়েছে সোনালি রঙের একটি হার। নেকলেসটিতে ছিল সাবেক ও আধুনিকতার মেলবন্ধন। হারটির রংবেরঙের পাথরের কারুকাজ ছিল বেশ নজরকাড়া। তবে সবচেয়ে বেশি নজর কেড়েছে তার মধ্যে গ্লাভস আর উইকেটের মোটিফগুলি।

Janhvi Kapoor styles cricket inspired accessories for Mr & Mrs Mahi Promotions

জাহ্নবীর গয়নার নকশায় ক্রিকেটের ছোঁয়ায় রয়েছে বেশ নতুনত্ব। ছবি: সংগৃহীত।

এক দিন লেহঙ্গার সঙ্গে জাহ্নবী পরেছিলেন একটি মুক্তোর চোকার। চোকারটির মাঝের সোনার লকেট আর তার সঙ্গে মানানসই দুলটিতে ছিল ক্রিকেটের সঙ্গে জড়িত বল, ব্যাট, উইকেট ও ছক্কার নকশা। সাবেকি ধাঁচের হলেও এই গয়নার রূপে কিন্তু একেবারে আধুনিকতার ছাপ স্পষ্ট।

Janhvi Kapoor styles cricket inspired accessories for Mr & Mrs Mahi Promotions

ছবির প্রচারের সাজ নিয়ে জাহ্নবীর পরীক্ষা-নিরীক্ষাগুলি বেশ মনে ধরেছে অনুরাগীদের। ছবি: সংগৃহীত।

এই ছবির প্রচারে জাহ্নবী সবুজ পাতিয়ালার সঙ্গে পরেছিলেন একটি ঝোলা দুল। সেই দুলেও ছিল ক্রিকেটের ব্যাট, বল, প্যাড, উইকেট, জার্সির ‘টাচ্’! তাঁর এই নতুন সাজপোশাক নিয়ে সম্প্রতি এক সাক্ষাৎকারে জাহ্নবী বলেছেন, ‘‘ছবির প্রচারে অভিনেতা-অভিনেত্রীরা যদি চরিত্রের সঙ্গে মানানসই পোশাক পরেন, তা হলে কিন্তু বেশ ভালই হয়। আমি যদিও ‘ধড়ক’ ছবির পর সে ভাবে ছবির প্রচারে সাজপোশাক নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করার সুযোগ পাইনি। অন্যান্য অভিনেত্রীর ক্ষেত্রে দেখেছি, ছবির থিম অনুযায়ী প্রচারে তাঁরা পোশাক পরেন, আর তাতে কিন্তু লাভই হয় তাঁদের। পোশাক দিয়ে যদি দর্শককে ছবির প্রতি আকৃষ্ট করা যায়, তা হলে ক্ষতি কী?’’

সাজপোশাক নিয়ে জাহ্নবী বরাবরই বেশ সচেতন। ছবির প্রচারের সাজ নিয়ে জাহ্নবীর পরীক্ষা-নিরীক্ষাগুলি বেশ মনে ধরেছে অনুরাগীদের। ছবিশিকারিদের ক্যামেরায় নানা রকম পোশাক পরে ফোটোশুট করাচ্ছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Janhvi Kapoor Movie Promotion Fashion Jewellery
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE