Advertisement
১৯ মে ২০২৪
Isha Ambani in Saree Gown

ছিল শাড়ি হল গাউন! ইশা অম্বানীর সেই পোশাক বানাতে কত দিন লেগেছে জানেন?

মুকেশ ও নীতা অম্বানীর কন্যা, ইশার জন্য বিশেষ একটি পোশাক তৈরি করেছেন শিল্পী রাহুল মিশ্র। মেট গালা-র জন্য পোশাকশিল্পী হিসাবে রাহুলের কাজ এই প্রথম। তবে, এর আগেও মেট গালা-র গালিচায় হেঁটেছেন ইশা।

Isha Ambani

মেট গালা-র আসরে ইশা অম্বানীর পোশাক হয়ে উঠল ‘অমূল্য’। ছবি: ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২৪ ১৪:৫৯
Share: Save:

মেট গালা ২০২৪-এর মঞ্চ না কি স্বর্গের নন্দনকানন? এক ঝলক দেখলে বোঝা মুশকিল! চারদিকে শুধু ফুলের রাজত্ব। সেই ফুলের বাগানে আলো করে ঘরে বেড়াচ্ছেন রূপকথার চরিত্রেরা। মে মাসের প্রথম সোমবার আমেরিকীর নিউ ইয়র্ক শহরে বসেছিল বছরের মেট গালার আসর। হলিউড তো বটেই মেট গালা-র ‘সবুজ’ গালিচা আলো করেছিল বলিউডের নক্ষত্রেরা। সেই অনুষ্ঠানেই প্রাচ্য-পাশ্চাত্যের মিশেলে তৈরি বিশেষ শাড়ি-গাউনে ধরা দিয়েছিলেন রিলায়্যান্স ইন্ডাস্ট্রির ডিরেক্টর ইশা অম্বানী। মেট গালা-র এ বছরের থিম ছিল ‘দ্য গার্ডেন অফ টাইম’ তাই সকলের পোশাকেই ছিল ফুলের ছোঁয়া।

মুকেশ-নীতা অম্বানী কন্যা, ইশার জন্য বিশেষ এই পোশাক তৈরি করেছেন পোশাকশিল্পী রাহুল মিশ্র। সোনালি-বেজ় রঙের গাউনের উপর হ্যান্ড এমব্রয়ডারি করা অসংখ্য রঙিন ফুলের কাজ। বাঁ কাঁধ থেকে ঝুলছে গাউনের আঁচল। মাটিছোঁয়া সেই আঁচল জুড়ে রয়েছে ফুলের বাহার। এক পলকে মনে হতেই পারে যেন ফুলের বাগান। আর সে বাগানের ফুলে ফুলে মধুচুরি করে বেড়াচ্ছে প্রজাপতি, মৌমাছির দল। গোটা পোশাক জুড়ে রয়েছে নকশি, জারদৌসি এবং অ্যাপ্ললিকের কারুকাজ। অনুষ্ঠানের বিশেষ থিমের কথা মাথায় রেখেই পোশাকশিল্পী রাহুল মিশ্র এই পোশাক তৈরি করেছেন। ইশার স্টাইলিস্ট অনিতা স্রফ আদাজানিয়া জানিয়েছেন, ইশার পোশাকে রাহুল প্রকৃতির জীবনচক্রের নির্দশন ফুটিয়ে তুলেছেন। যা তৈরি করতে দশ হাজার ঘণ্টার বেশি সময় লেগেছে।

মেট গালা-র জন্য পোশাকশিল্পী রাহুল মিশ্রর কাজ এই প্রথম। তবে, এর আগেও মেট গালা-র গালিচায় হেঁটেছেন ইশা। তাঁর পরনে ফুলেল শাড়ি-গাউনে সঙ্গে ছিল মানানসই ক্লাচ ব্যাগ। গলায় পাথর সেটিং করা ফুলের চোকার এবং পাখি মোটিফের দুল। দু’হাতেই রয়েছে পদ্ম ফুলের নকশা করা রতনচূড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Isha Ambani Met Gala 2024 Designer Gown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE