Advertisement
২৯ অক্টোবর ২০২৪
Terrorist Atttack

আখনুরে সেনার হাতে নিহত এক জঙ্গি, বাহিনীর কনভয় লক্ষ্য করে ছুটে এসেছিল গুলি

সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, সোমবার সকাল সাড়ে ৬টা নাগাদ তাদের কনভয় লক্ষ্য করে গুলি ছোড়ে জঙ্গিরা। অভিযোগ, ১৫ থেকে ২০ রাউন্ড গুলি ছোড়ে জঙ্গিরা।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ২৩:৫০
Share: Save:

জম্মু ও কাশ্মীরের আখনুর সেক্টরে সেনার গুলিতে মৃত্যু হল এক জঙ্গির। তার দেহ উদ্ধার করা হয়েছে। সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, ঘটনাস্থল থেকে বেশ কিছু অস্ত্রও উদ্ধার করা হয়েছে। সোমবার সকালে সেনাবাহিনীর কনভয় লক্ষ্য করে ছুটে এসেছিল ঝাঁকে ঝাঁকে গুলি। তার পরেই অভিযানে নেমেছিল সেনা।

সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে, সোমবার সকাল সাড়ে ৬টা নাগাদ তাদের কনভয় লক্ষ্য করে গুলি ছোড়ে জঙ্গিরা। অভিযোগ, ১৫ থেকে ২০ রাউন্ড গুলি ছোড়ে জঙ্গিরা। স্থানীয়দের দাবি, হামলাকারীরা সংখ্যায় ছিল তিন জন। সেনাবাহিনীর কনভয়ে ছিল একটি অ্যাম্বুল্যান্স, যার ক্ষয়ক্ষতি হয়েছে সবচেয়ে বেশি। এর পরেই জঙ্গিদের ধরতে পাল্টা অভিযান শুরু করে সেনা। তখন তাদের লক্ষ্য করে গুলি ছুটে আসে।

গত কয়েক দিন ধরেই জম্মু ও কাশ্মীরে বার বার জঙ্গি হামলার ঘটনা হচ্ছে। গত বৃহস্পতিবার পর্যটন কেন্দ্র গুলমার্গ থেকে কিছু দূরে সেনার গাড়ি লক্ষ্য করে গুলি ছোড়ে জঙ্গিরা। নিহত হন দুই জওয়ান এবং সেনাবাহিনীর দুই মালবাহক। আরও এক মালবাহক এবং জওয়ান ওই ঘটনায় আহত হয়েছেন। জঙ্গিদের ধরতে ওই এলাকায় অভিযান শুরু করে সেনা। এর আগে ২০ অক্টোবর গান্ডেরবাল জেলার শ্রীনগর-লেহ জাতীয় সড়কে একটি নির্মীয়মাণ সুড়ঙ্গের কাছে জঙ্গি-হামলায় মৃত্যু হয়েছিল ছয় নির্মাণ শ্রমিকের। তাঁরা সকলেই ভিন্‌রাজ্যের বাসিন্দা।

অন্য বিষয়গুলি:

Jammu and Kashmir Terrorist Attack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE