Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Air India Flight

লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বোমা রাখা আছে! হুমকি-ফোন করে কোচি বিমানবন্দরে গ্রেফতার এক

মঙ্গলবার কোচি বিমানবন্দর থেকে উড়ে যাওয়ার আগে এয়ার ইন্ডিয়ার বিমানটিতে তল্লাশি চালিয়েও সন্দেহজনক কিছু মেলেনি। তার পর নির্ধারিত সময়ের কিছু পরে বিমানটি গন্তব্যের উদ্দেশে রওনা দেয়।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২৪ ১৫:৪১
Share: Save:

লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বোমা রাখা রয়েছে। বিমান সংস্থাটির মুম্বইয়ের দফতরে ফোন করে এমনই হুমকি দিয়েছিলেন এক ব্যক্তি। মঙ্গলবার কেরলের কোচি বিমানবন্দর থেকে উড়ে যাওয়ার আগে বিমানটিতে তল্লাশি চালিয়েও অবশ্য সন্দেহজনক কিছুই মেলেনি। তার পর নির্ধারিত সময়ের কিছু পরে বিমানটি গন্তব্যের উদ্দেশে রওনা দেয়। কিন্তু এই ভুয়ো হুমকি দেওয়ার নেপথ্যে কে বা কারা রয়েছেন, তার খোঁজ শুরু হয়। তদন্তের পর কেরলের মলপ্পুরম জেলার বাসিন্দা সুহেবকে আটক করা হয়।

এয়ার ইন্ডিয়ার এআই১৪৯ বিমানটির কোচি বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশে উড়ে যাওয়ার কথা ছিল। তার আগেই মুম্বইয়ে এয়ার ইন্ডিয়ার দফতরে ফোন করে বোমা রাখার কথা জানান সুহেব নামের ওই যুবক। মুম্বই থেকে কোচি বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। বিমানটিকে দাঁড় করিয়ে রেখে তল্লাশি চলে। কিন্তু সন্দেহজনক কিছুই মেলেনি। পরে বিমানটি গন্তব্যের উদ্দেশে রওনা দেয়।

সুহেবকে কোচি বিমানবন্দর থেকেই আটক করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, সুহেবেরও ওই বিমানেই লন্ডন যাওয়ার কথা ছিল। কিন্তু কেন তিনি এই কাজ করলেন, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb Threat Cochin airport London
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE