Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
BJP Leader Shot Dead

কৈলাস বিজয়বর্গীয়ের ঘনিষ্ঠ নেতাকে গুলি করে খুন মধ্যপ্রদেশে

পুলিশ দুই অভিযুক্তকে চিহ্নিত করেছে। প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, ব্যক্তিগত শত্রুতার জেরেই এই খুন। তবে নেপথ্যে রাজনৈতিক কোনও কারণ আছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(বাঁ দিকে) মৃত বিজেপি যুব মোর্চার নেতা মুন কল্যাণ। মন্ত্রী কৈলাস বিজয়বর্গীয় (ডান দিকে)।

(বাঁ দিকে) মৃত বিজেপি যুব মোর্চার নেতা মুন কল্যাণ। মন্ত্রী কৈলাস বিজয়বর্গীয় (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২৪ ১৩:১৩
Share: Save:

বিজেপির যুব মোর্চার নেতা মনু কল্যাণকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। পুলিশ সূত্রে খবর, শনিবার রাতে দলীয় কার্যালয়ে ছিলেন মনু। সেই সময় দুই পীযূষ এবং অর্জুন নামে দুই যুবক তাঁর সঙ্গে দেখা করতে আসেন। মনুর সঙ্গে কিছু বিষয় নিয়ে কথাও বলেন তাঁরা। অভিযোগ, তার পর আচমকাই পিস্তল বার করে খুব কাছ থেকে মনুকে গুলি করেন অর্জুন। মনুর বন্ধুকে লক্ষ্য করেও গুলি চালানো হয়। কিন্তু তিনি কোনও রকমে পালিয়ে বাঁচেন।

মনুর বন্ধু পালিয়ে গিয়ে স্থানীয়দের খবর দেন। এর পরই মনুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। বিজেপির মন্ত্রী কৈলাস বিজয়বর্গীয়ের ঘনিষ্ঠ সঙ্গী ছিলেন মনু। তাঁর মৃত্যুর খবর পেয়েই রবিবার সকালে কৈলাস এবং তাঁর পুত্র আকাশ মনুর বাড়িতে হাজির হন। তাঁর পরিবারকে সমবেদনা জানান।

পুলিশ দুই অভিযুক্তকে চিহ্নিত করেছে। প্রাথমিক ভাবে পুলিশ মনে করছে, ব্যক্তিগত শত্রুতার জেরেই এই খুন। তবে নেপথ্যে রাজনৈতিক কোনও কারণ আছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। পুলিশ জানিয়েছে, মনুকে লক্ষ্য করে পর পর কয়েকটি গুলি চালানো হয়। মনুর ঘনিষ্ঠেরা জানিয়েছেন, প্রতি বছর এলাকায় পদযাত্রার আয়োজন করেন। রবিবার সেই পদযাত্রা হওয়ার কথা ছিল। তাই শনিবার রাতে দলীয় কার্যালয়ের সামনে সেই কাজেই ব্যস্ত ছিলেন। সেই সময় অর্জুন এবং পীযূষ বাইকে করে আসেন। মনুকে সময় জিজ্ঞাসা করেন। পদযাত্রার জন্য কত লোক জড়ো করতে হবে মনুকে সে কথাও জিজ্ঞাসা করেছিলেন দুই অভিযুক্ত। এই কথোপকথনের মাঝেই মনুকে লক্ষ্য করে গুলি করেন অর্জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Leader Shot Dead Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE