Advertisement
০৭ জুলাই ২০২৪
Himachal Pradesh Rain

ভারী বৃষ্টিতে হিমাচলের বহু জায়গায় ধস, বন্ধ হয়ে গেল ১১৫টি রাস্তা, যান চলাচল ব্যাহত

মান্ডি এবং পান্ডোর মাঝে চণ্ডীগড়-মানালি রোডে এক জায়গায় বিশাল অংশ জু়ড়ে ফাটল দেখা দিয়েছে। অনেক জায়গায় রাস্তা বসে যেতেও শুরু করেছে।

হিমাচলে ভূমিধস। ছবি: সংগৃহীত।

হিমাচলে ভূমিধস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৪ ১৭:৪৯
Share: Save:

হিমাচল প্রদেশে গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে। বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে সতর্কবার্তা দেওয়া হয়েছে। ভারী বৃষ্টির জেরে রাজ্যের বহু জায়গায় ধস নেমেছে। তার জেরে বন্ধ হয়ে গিয়েছে ১১৫টি রাস্তা।

শিমলার হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে রাজ্যের বেশ কিছু অংশে। সঙ্গে ঝোড়ো হাওয়াও বইবে। রাজ্য প্রশাসন সূত্রে খবর, বৃষ্টি এবং ধসের জেরে রাজ্যের ১১৫টি রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। যান চলাচলও ব্যাহত হচ্ছে। তার মধ্যে মান্ডিতে বন্ধ রয়েছে ১০৭টি রাস্তা। চম্বায় ৪টি, সোলানে তিনটি এবং কাংড়ায় একটি। শুধু তাই-ই নয়, দুর্যোগের জেরে বিদ্যুৎ বিভ্রাটও চলছে রাজ্যের বহু জায়গায়। রাজ্য প্রশাসন সূত্রে খবর, ২১২টি ট্রান্সফরমার বিকল হয়ে গিয়েছে।

মান্ডি এবং পান্ডোর মাঝে চণ্ডীগড়-মানালি রোডে এক জায়গায় বিশাল অংশ জু়ড়ে ফাটল দেখা দিয়েছে। অনেক জায়গায় রাস্তা বসে যেতেও শুরু করেছে। ফলে ওই রাস্তা দিয়ে যান চলাচল বন্ধ করে ঘুরপথে পাঠানো হচ্ছে। হাওয়া অফিস জানিয়েছে, রবিবার পর্যন্ত বৃষ্টি চলবে। তবে শুক্রবারের পর বৃষ্টির পরিমাণ একটু কমবে। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, ঝোড়ো হাওয়া এবং বৃষ্টির জেরে বহু জায়গায় কাঁচা বাড়ি ভেঙে পড়েছে। নীচু এলাকাগুলিতে জল ঢুকেছে। রাজধানী শিমলায় বহু গাছ উপড়ে গিয়েছে। বুধবারে শিমলাতে বৃষ্টি হয়েছে ৮৪ মিলিমিটার। সুন্দরনগরে ১১১ মিলিমিটার, পালমপুরে ১০৯, সোলানে ৭৯, মান্ডিতে ৫৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

himachal pradesh Heavy Rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE