Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Doctor Assaulted in Gujarat

ফের চিকিৎসককে হেনস্থা! জুতো খুলে ঢুকতে বলায় গুজরাতে ডাক্তারের উপর চড়াও হল রোগীর পরিবার

শনিবার ওই তিন অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। ডাক্তার এবং নার্সকে হেনস্থার পাশাপাশি তাঁদের বিরুদ্ধে জরুরি বিভাগের নানা যন্ত্রপাতি ভাঙচুরের অভিযোগ উঠেছে।

— প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৫
Share: Save:

জরুরি বিভাগে ঢোকার আগে জুতো খুলে ঢুকতে বলেছিলেন। সেই ‘অপরাধে’ ডাক্তারের উপর চড়াও হল রোগীর পরিবার! ঘটনাটি ঘটেছে গুজরাতের ভাবনগরের এক বেসরকারি হাসপাতালে।

আহত ওই চিকিৎসক জানাচ্ছেন, গত ১২ সেপ্টেম্বর মাথায় আঘাত নিয়ে ভাবনগরের সিহর এলাকার ওই হাসপাতালের জরুরি বিভাগে যান এক তরুণী। সঙ্গে ছিলেন তিন পুরুষ। জরুরি বিভাগে ঢুকে পড়েন তাঁরাও। তখনই কর্তব্যরত ওই চিকিৎসক তাঁদের জুতো খুলে আসতে অনুরোধ করেন। শুরু হয়ে যায় কথা কাটাকাটি। সেই তর্কই শেষমেশ গড়ায় হাতাহাতিতে। এমনকি তাঁরা ওই ডাক্তারকে খুনের হুমকি পর্যন্ত দেন বলে অভিযোগ।

শনিবার ওই তিন অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। ডাক্তার এবং নার্সকে হেনস্থার পাশাপাশি তাঁদের বিরুদ্ধে হাসপাতালের নানা যন্ত্রপাতি ভাঙচুরের অভিযোগ উঠেছে। অভিযুক্তদের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৯ অগস্ট কলকাতার আরজি করে চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনাকে ঘিরে এখনও উত্তাল সারা দেশ। প্রশ্ন উঠেছে কর্মক্ষেত্রে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তা নিয়ে। তার মাঝেই বারবার দেশের বিভিন্ন প্রান্তে চিকিৎসক-হেনস্থার ঘটনা উস্কে দিচ্ছে সেই বিতর্ককেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gujarat doctor Assault
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE