Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Delhi Police

তিন রাজ্যে অভিযান দিল্লি পুলিশের, রাজস্থান থেকে ধৃত সন্দেহভাজন ছয় আল কায়দা জঙ্গি, উদ্ধার অস্ত্র

বৃহস্পতিবার ঝাড়খণ্ড, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে জঙ্গিদের খোঁজে অভিযান চালায় দিল্ল পুলিশের কয়েকটি দল।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৪:০৪
Share: Save:

তিন রাজ্যে অভিযান চালিয়ে সন্দেহভাজন ১৪ জঙ্গিকে গ্রেফতার করল দিল্লি পুলিশের বিশেষ দল। পুলিশ সূত্রে খবর, ধৃতদের মধ্যে ছ’জন সন্দেহভাজন আল কায়দা জঙ্গি।

বৃহস্পতিবার ঝাড়খণ্ড, উত্তরপ্রদেশ এবং রাজস্থানে জঙ্গিদের খোঁজে অভিযান চালায় দিল্ল পুলিশের কয়েকটি দল। তিন রাজ্যের পুলিশের সঙ্গে অভিযান চালিয়ে তিন রাজ্যে থেকে মোট ১৪ জন সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করেছে তারা। পুলিশ সূত্রে খবর, ঝাড়খণ্ড এবং উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার হয়েছে আট জন। অন্য দিকে, রাজস্থান থেকে গ্রেফতার করা হয়েছে ছয় জঙ্গিকে। উল্লেখ্য, রাজস্থান থেকে যাঁদের গ্রেফতার করা হয়েছে, আল কায়দা জঙ্গি সংগঠনের সঙ্গে তাদের যোগ রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ধৃতদের জেরা করে পুলিশ জানতে পেরেছে, যে জঙ্গি দলের হয়ে কাজ করছিল তারা, ভারতে সেই দলের নেতৃত্বে রয়েছে ইশতিয়াক নামে রাঁচীর বাসিন্দা। এই দলটি দেশের বিভিন্ন প্রান্তে হামলার পরিকল্পনা করেছিল বলে জানতে পেরেছে পুলিশ। শুধু তাই-ই নয়, ধৃত জঙ্গিরা বিভিন্ন জায়গায় অস্ত্রপ্রশিক্ষণও নিয়েছে। পুলিশ সূত্রে খবর, রাজস্থানের ভিওয়াড়ি থেকে যে ছয় সন্দেহভাজন আল কায়দা জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে তাদের কাছে থেকে অস্ত্র, গুলি এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে। আর কোন কোন রাজ্যে এই জঙ্গি মডিউল কাজ করছে, তা ধৃতদের জেরা করে জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Police Terrorists
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE