Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
Blast Near Israel Embassy

নিশানায় ইজ়রায়েলি দূতাবাস: চিহ্নিত দুই

ইজ়রায়েলের নাগরিকদের ভারতে থাকাকালীন শপিং মল এবং বাজারের মতো জনবহুল এলাকা এড়িয়ে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

blast israel embassy

দিল্লিতে ইজ়রায়েলের দূতাবাসের কাছে বিস্ফোরণ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ০৯:০২
Share: Save:

ইজ়রায়েলি দূতাবাসের কাছে মঙ্গলবারের বিস্ফোরণের পরে ভারতে নিজেদের নাগরিকদের জন্য সতর্কবার্তা জারি করল তেল আভিভ। দিল্লি পুলিশ সূত্রে খবর, রাজধানীর চাণক্যপুরীর কূটনৈতিক এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখার পরে দু’জন সন্দেহভাজনকে চিহ্নিত করা হয়েছে। তবে এ ব্যাপারে পুলিশকর্তারা বিশদে কিছু বলতে চাননি।

ইজ়রায়েলের নাগরিকদের ভারতে থাকাকালীন শপিং মল এবং বাজারের মতো জনবহুল এলাকা এড়িয়ে চলার নির্দেশ দেওয়া হয়েছে। বড় জমায়েতের সম্ভাবনা রয়েছে, এমন অনুষ্ঠানেও না-যেতে বলা হয়েছে তেল আভিভের সেই নির্দেশে। ইজ়রায়েল এই বিস্ফোরণকে তাদের উপরে ‘সম্ভাব্য আক্রমণ’ বলেছিল গত কালই। এমন ঘটনার পুনরাবৃত্তির আশঙ্কা রয়েছে বলেও জানানো হয়।

ইজ়রায়েলের জাতীয় নিরাপত্তা বিষয়ক সদর দফতর (এনএসএইচ) জনসাধারণকে দেওয়া বার্তায় ভারতে, বিশেষত দিল্লিতে বসবাসকারী ইজ়রায়েলিদের অত্যন্ত সতর্ক থাকতে বলেছে। জনসমক্ষে ইজ়রায়েলের প্রতীক প্রদর্শন, ইজ়রায়েলিদের ভ্রমণের বিবরণ বা ছবি সামাজিক প্ল্যাটফর্মে পোস্ট না-করতে বলা হয়েছে। প্রসঙ্গত, চলতি মাসের শুরুর দিকেও এনএসএইচ ইজ়রায়েলিদের বিদেশ ভ্রমণের যাবতীয় সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে বলেছিল। গাজ়ায় চলমান যুদ্ধের মধ্যেই এনএসএইচ ইজ়রায়েলবাসীকে বলেছিল, তাঁরা যেন ইহুদি পরিচয়ের চিহ্ন কোথাও প্রদর্শন না করেন। দিল্লিতে ইজ়রায়েলের দূতাবাসের কাছে বিস্ফোরণ এই প্রথম নয়। ঠিক দু’বছর আগে এই দূতাবাসের সামনেই আইইডি বিস্ফোরণ হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police israel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE