Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Ambani Wedding

অম্বানী ‘মহাবিবাহে’ দেড় কোটির ফিরতি উপহার তারকা অতিথিদের! কর্মীরা পেলেন ভুজিয়া, রৌপ্যমুদ্রা

ওই ঘড়ি তৈরি করা হয়েছে ১৮ ক্যারেট গোলাপি আভার সোনা এবং নীলা দিয়ে। নাম ‘রয়্যাল ওক পারপেচুয়াল ক্যালেন্ডার ওয়াচ’। এতে ঘণ্টা, মিনিটের পাশাপাশি সপ্তাহ এবং পক্ষকালের হিসাবও থাকবে।

ছবি : ইনস্টাগ্রাম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৪ ১৭:৫৩
Share: Save:

মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্রের বিয়েতে হাজির অতিথিদের ফিরতি উপহার হিসাবে দেওয়া হল বহুমূল্য হাতঘড়ি। শাহরুখ খান থেকে শুরু করে রণবীর সিংহ, অর্জুন কপূর-সহ বহু তারকাকেই সেই ঘড়ি হাতে পরে থাকতে দেখা গিয়েছে সমাজমাধ্যমের পোস্টে। সূত্রের খবর, ওই ঘড়ি সদ্যবিবাহিত অনন্ত অম্বানী উপহার দিয়েছেন ‘বরের বন্ধু’ হিসাবে বিয়েতে হাজির তারকা অতিথিদের। যার এক একটির দাম কম করে দে়ড় কোটি টাকা!

সুইৎজ়ারল্যান্ডের বিলাসবহুল ঘড়ি প্রস্তুতকারক সংস্থা ‘ওদুমার পিগে’র তৈরি ওই ঘড়ি ‘লিমটেড এডিশন’। অর্থাৎ বানানো হয়েছে নির্দিষ্ট কিছু সংখ্যায়, যা ভবিষ্যতে আর কখনও বানানো হবে না। সেই হিসাবে সেটি ‘বিরল’ও।

সূত্রের খবর, ওই ঘড়ি তৈরি করা হয়েছে ১৮ ক্যারেট গোলাপি আভার সোনা এবং নীলা দিয়ে। নাম ‘রয়্যাল ওক পারপেচুয়াল ক্যালেন্ডার ওয়াচ’। এতে ঘণ্টা, মিনিটের পাশাপাশি সপ্তাহ এবং পক্ষকালের হিসাবও থাকবে। এ হেন ঘড়ির বাজারদর দেড় থেকে দু’কোটি টাকা। অনন্ত তাঁর বিশেষ দিনের ‘বন্ধু’দের ফিরতি উপহার হিসাবে সেই ঘড়িই দিয়েছেন। তবে উপহার একা অনন্তের ‘বন্ধুরা’ নয়, পেয়েছেন বিয়েতে হাজির অন্যান্য অতিথিরাও। মহিলাদের ডিজ়াইনার শাড়ি, ব্র্যান্ডেড ব্যাগ, পুরুষদের রূপোর শো-পিস দেওয়া হয়েছে। এঁদের সঙ্গে মুকেশের সংস্থা রিল্যায়েন্সের সমস্ত কর্মচারীকেও দেওয়া হয়েছে উপহার।

তবে কর্মীদের শাড়ি, ঘড়ি বা ব্যাগ নয় দেওয়া হয়েছে রৌপ্যমুদ্রা সম্বলিত খাবারের বাক্স।ওই উপহারের বাক্সের ছবিও ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। তাতে দেখা যাচ্ছে লালরঙের বাক্সের ডালা খুলতেই পাশপাশি সাজানো একটি জনপ্রিয় ভুজিয়া প্রস্তুতকারী সংস্থার চিঁড়েভাজা, ভুজিয়া, আলুর ঝুরিভাজা, বাদাম ভাজা, মিষ্টির বাক্স এবং একটি রৌপ্যমুদ্রা। যার এক পিঠে অনন্ত-রাধিকার নামের অদ্যাক্ষর, অন্য পিঠে লক্ষ্মীর ছবি।

মুকেশের কনিষ্ঠ পুত্রের বিয়ের অনুষ্ঠান শেষ হয়নি রবিবারেও। প্রায় ছ’মাস ধরে চলা অনন্ত এবং রাধিকার বিয়ের অনুষ্ঠানে খরচ হয়েছে ৫০০০ কোটি টাকা। অনেকেই তাই একে ‘মহাবিবাহ’ আখ্যা দিয়েছেন। সেই ‘মহাবিবাহে’র নানা অনুষ্ঠানে এসেছেন দেশ-বিদেশের মান্যগণ্য অতিথি। এ বার সেই অতিথিদের দেওয়া অম্বানীর ফিরতি উপহার নিয়ে শুরু হয়েছে আলোচনা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ambani Wedding
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE