Advertisement
০৭ অক্টোবর ২০২৪
Flight

ত্রাতা তিন ডাক্তার

শ’দুয়েক যাত্রীকে নিয়ে শনিবার নির্ধারিত সময়ের ২০ মিনিট পরে সকাল ১০টা ৪২ মিনিট নাগাদ বেঙ্গালুরু থেকে উড়েছিল ইন্ডিগোর ৬ই৫০৩ উড়ানটি। একটু পরেই অসুস্থ হয়ে পড়েন কেরলে কর্মরত বাংলার বাসিন্দা এক শ্রমিক।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ০৭:২০
Share: Save:

বেঙ্গালুরু থেকে কলকাতাগামী উড়ানে মাঝপথে হঠাৎ এক যাত্রীর গুরুতর অসুস্থতায় ত্রাতা হয়ে দেখা দিলেন সহযাত্রী এক চিকিৎসক দম্পতি ও এক শল্য চিকিৎসক। বিমানের ১৬ নম্বর সারিতে বসে এক যাত্রী তখন রক্তবমি করছেন। শ্বাসকষ্টেও অস্থির। ভুবনেশ্বর বিমানবন্দরে জরুরি অবতরণেরও প্রস্তুতি নিচ্ছেন বিমানচালক।

শ’দুয়েক যাত্রীকে নিয়ে শনিবার নির্ধারিত সময়ের ২০ মিনিট পরে সকাল ১০টা ৪২ মিনিট নাগাদ বেঙ্গালুরু থেকে উড়েছিল ইন্ডিগোর ৬ই৫০৩ উড়ানটি। একটু পরেই অসুস্থ হয়ে পড়েন কেরলে কর্মরত বাংলার বাসিন্দা এক শ্রমিক। চিকিৎসক এম এম শামীম ও তাঁর স্ত্রী নাজ়নিন পারভিন ও অন্য এক চিকিৎসক মিলে দ্রুত ওই যাত্রীর চিকিৎসা শুরু করেন। বিমানে থাকা অক্সিজেন এবং স্যালাইন ব্যবহার করে তাঁরা ওই যাত্রীকে অনেকটা সুস্থ করে তোলেন। ফলে বিমান ভুবনেশ্বরে নামানোর প্রয়োজন পড়েনি। দুপুর ১টা ৪২ মিনিটে বিমানটি কলকাতায় অবতরণ করতেই উড়ান সংস্থার পক্ষ থেকে যাত্রীটিকে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

flight Doctors
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE