Advertisement
১৮ অক্টোবর ২০২৪
Noida

নয়ডায় ‘রহস্যজনক’ ভাবে মৃত্যু ১৪ জনের, রাস্তা থেকে উদ্ধার হয়েছে সকলেরই দেহ, সন্দেহ হিট স্ট্রোক

স্থানীয় সূত্রে খবর, শহরের সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলিতে গত কয়েক দিনে গরমে অসুস্থ হয়ে ভর্তির সংখ্যা ৫০ শতাংশ বেড়েছে।

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১৫:১১
Share: Save:

উত্তরপ্রদেশের নয়ডায় ‘রহস্যজনক’ ভাবে মৃত্যু হল ১৪ জনের। প্রত্যেকেরই দেহ উদ্ধার হয়েছে রাস্তা থেকে। অচৈতন্য অবস্থায় পাওয়া গিয়েছে প্রত্যেককেই। গত কয়েক দিনের এমন ঘটনায় হুলস্থুল পড়ে গিয়েছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, তাপপ্রবাহের জেরে হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪ জনের।

স্থানীয় সূত্রে খবর, শহরের সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলিতে গত কয়েক দিনে গরমে অসুস্থ হয়ে ভর্তির সংখ্যা ৫০ শতাংশ বেড়েছে। জেলা হাসপাতালে চিফ মেডিক্যাল সুপারিনটেন্ডেন্ট (সিএমএস) রেণু আগরওয়াল জানিয়েছেন, মঙ্গলবার পর্যন্ত নয়ডা জেলা হাসপাতালে ‘অজানা’ কারণে‌ ১৪ জনের মৃত্যু হয়েছে। বেশির ভাগ পথচারী এবং পুলিশকর্মী।

শহরের এক বেসরকারি হাসপাতালের ডিরেক্টর অজয়কুমার গুপ্ত জানিয়েছেন, তাঁদের হাসপাতালে যে সব রোগী গত কয়েক দিনে ভর্তি হয়েছেন, তাঁদের মধ্যে হিট স্ট্রোকের উপসর্গ লক্ষ করা গিয়েছে। কারও পেটে সমস্যা, কারও বমি বমি ভাব, কারও আবার প্রচণ্ড জ্বরের উপসর্গ ধরা পড়েছে। অনেকের মধ্যে আবার ক্লান্তি এবং ক্ষুধামান্দ্যের উপসর্গও দেখা দিচ্ছে। অজয়কুমারের কথায়, “গত বছরের তুলনায় এ বছরে গরমে অসুস্থের সংখ্যা ৪০-৪৫ শতাংশ বেড়েছে।”

গত দু’দিনে দিল্লি এবং নয়ডায় হিট স্ট্রোকে মৃত্যু হয়েছে ৩০ জনের। নয়ডায় তাপমাত্রা ৪৫ ডিগ্রিতে পৌঁছেছে। তবে বৃহস্পতিবার সকাল থেকে আবহাওয়ার পরিবর্তন লক্ষ করা গিয়েছে দিল্লি এবং এনসিআরে। ঠান্ডা হাওয়ার কারণে তাপমাত্রা কিছুটা কমেছে। তবে ২৩ জুন থেকে তাপমাত্রা আবার বাড়বে। তাপপ্রবাহের পূর্বাভাসও দেওয়া হয়েছে। ২৪ এবং ২৫ জুন বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অন্য বিষয়গুলি:

Noida Heatwave
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE