Advertisement
২৭ অক্টোবর ২০২৪
Bomb Scare in Lucknow

‘টাকা না দিলে রক্তগঙ্গা বইবে’! লখনউয়ে একের পর এক বিলাসবহুল হোটেলে হুমকিবার্তায় হুলস্থুল

পুলিশ সূত্রে খবর, ইমেলে যে বার্তা পাঠানো হয়েছে, তাতে লেখা রয়েছে, হোটেলের নীচতলায় কালো ব্যাগে বোমা রাখা আছে। আমাকে যদি ৫০ লক্ষ টাকা না দেওয়া হয়, তা হলে বিস্ফোরণ ঘটানো হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ১৫:৫২
Share: Save:

গুজরাতের পর এ বার উত্তরপ্রদেশ। রবিবার লখনউয়ে ১০টি বিলাসবহুল হোটেল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হল। ইমলে করে সেই হুমকিবার্তা পাঠানো হয়। শুধু তা-ই নয়, হোটেল কর্তৃপক্ষগুলির কাছ থেকে ৫০ লক্ষ টাকাও দাবি করা হয়েছে। সেই টাকা না পেলে বোমায় উড়িয়ে দেওয়া হবে হোটেল।

পুলিশ সূত্রে খবর, ইমেলে যে বার্তা পাঠানো হয়েছে, তাতে লেখা রয়েছে, হোটেলের নীচতলায় কালো ব্যাগে বোমা রাখা আছে। আমাকে যদি ৫০ লক্ষ টাকা না দেওয়া হয়, তা হলে বিস্ফোরণ ঘটানো হবে। রক্তগঙ্গা বইয়ে দেব। কেউ যদি সেই বোমা নিষ্ক্রিয় করার চেষ্টা করেন, তাঁরও পরিণতি ভাল হবে না।’’

একের পর এক হোটেলগুলিতে হুমকিবার্তা ঘিরে হুলস্থুল পড়ে যায় লখনউয়ে। সেই খবর পেয়েই হোটেলগুলিতে পুলিশ এবং বম্ব স্কোয়াড এসে তল্লাশি শুরু করে। শনিবার গুজরাতের রাজকোটে ১০টি বিলাসবহুল হোটেলে বোমাতঙ্ক ছড়ায়। বোমা মেরে হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়। যদিও তল্লাশিতে কিছুই মেলেনি বলে দাবি পুলিশের।

গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে অন্তর্দেশীয় এবং আন্তর্জাতিক বিমানগুলিতে একের পর এক হুমকিবার্তা আসে। প্রতি দিনই কোনও না কোনও বিমানে হুমকিবার্তা পাঠানো হচ্ছে। যার জেরে পরিষেবাও ব্যাহত হচ্ছে। এই ধরনের ঘটনা কী ভাবে আটকানো যায় তা নিয়ে ইতিমধ্যেই বৈঠক করেছে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। অভিযুক্তদের চিহ্নিত করার কাজও চলছে পাশাপাশি। কিন্তু তার পরেও লাগাতার হুমকি আসছে। বিমান, স্কুল-কলেজের পর এ বার দেশের বিভিন্ন হোটেলে হুমকিবার্তা পাঠানোর ঘটনায় উদ্বেগ বাড়ছে।

অন্য বিষয়গুলি:

Bomb Scare Lucknow Hotels
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE