Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Astrological Tips

মঙ্গলবার হনুমানজির দিন, এই দিন কী করবেন, কী করবেন না?

মঙ্গলবারে কোনও প্রকার ভুল কাজ করতে নেই, এতে জন্মছকে মঙ্গলের স্থান দুর্বল হতে থাকে। মঙ্গলবার আমিষ খাবার খেলে সংসারে নানা প্রকার অমঙ্গল হতে পারে। সেগুলি কী কী?

Follow these rituals every Tuesday to please lord hanuman for good luck

—প্রতীকী ছবি।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৫৩
Share: Save:

মঙ্গলবার একটি অত্যন্ত শুভ দিন। এই মঙ্গলবারে কোনও প্রকার ভুল কাজ করতে নেই, এতে জন্মছকে মঙ্গলের স্থান দুর্বল হতে থাকে। এ ছাড়াও যাঁদের জন্মছকে প্রথম থেকেই মঙ্গল অশুভ স্থানে রয়েছে, তাঁদের এই দিন বিশেষ কিছু কাজ করতে নেই। এই ক্ষেত্রে প্রথমেই বলব তাঁদের মঙ্গলবার ভুল করেও আমিষ খাবার খেতে নেই, নিরামিষ খাবার খেতে হয়। মঙ্গলবার আমিষ খাবার খেলে সংসারে নানা প্রকার অমঙ্গল হতে পারে। সেগুলি কী কী?

০ হনুমানজির কৃপা যে ঘরে থাকে সেই সংসার সুখসমৃদ্ধিতে ভরে থাকে। সেখানে কখনও অর্থকষ্ট হয় না। তবে মঙ্গলবার মাছ-মাংস খেলে হনুমানজি রুষ্ট হন।

০ মঙ্গলবার আমরা হনুমানজির পুজো করি। অনেকেই মনে করেন হনুমানজির পুজো করলে মনের সকল ইচ্ছা পূরণ হয়, অর্থনৈতিক দিকেও উন্নতি হয়। তবে যদি এই দিন আমিষ খাবার খাওয়া হয় তা হলে ফল উল্টো হতে পারে। জীবনে সঙ্কট আরও বৃদ্ধি পায়।

০ হনুমানজির পুজো করলে আত্মবিশ্বাসের সঙ্গে সঙ্গে মনের জোরও বৃদ্ধি পায়। তাই মঙ্গলবার দিন নিরামিষ খাবার গ্রহণ করলে তাঁর আশীর্বাদ পাওয়া যায়।

মঙ্গলবার নিরামিষ খাবার খাওয়ার সঙ্গে সঙ্গে মেনে চলুন কয়েকটি বিশেষ উপায়:

০ যে কোনও শুভ একটা মঙ্গলবার হনুমানজির লাল পতাকা কোনও মন্দিরে দান করতে হবে। নিজের বাড়িতেও এই পতাকা লাগানো খুব শুভ।

০ প্রত্যেক মঙ্গলবার কমলা সিঁদুর, লাল মিষ্টি, জুঁই ফুলের তেল এবং তুলসীর মালা দিয়ে হনুমানজির পুজো করলে খুব ভাল ফল পাওয়া যায়। বিশেষ করে তুলসীর মালা হনুমানজির খুব প্রিয়।

০ প্রত্যেক মঙ্গলবার হনুমানজির চরণের কমলা সিঁদুর দিয়ে কপালে তিলক কাটুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hanuman Puja Astrology Astrological Tips tuesday
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE