Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
Healthy Snacks

অফিসে দুপুরের খাবার খেতে দেরি হয়ে যায়? সঙ্গে কোন খাবারগুলি রাখলে কাজের ফাঁকে খেতে পারবেন?

কাজের চাপ থাকলে খাবার খাওয়ার ফুরসত পাওয়া যায় না। বেলা করে খাবার খাওয়ার ফলে শরীরের নানা কুপ্রভাব পড়তে পারে। তবে কিছু খাবার সঙ্গে রাখলে টুকটাক মুখ চালাতে পারেন।

সঙ্গে স্বাস্থ্যকর মুখরোচক

সঙ্গে স্বাস্থ্যকর মুখরোচক ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১১:৫৭
Share: Save:

ওজন নিয়ে সচেতন হলে কিন্তু যা ইচ্ছা তা খাওয়া যাবে না। কারণ কোন সময়ে কী খাচ্ছেন, তার উপর নির্ভর করে ওজন নিয়ন্ত্রণে রাখা সম্ভব কি না। তাই দুপুরের হালকা খিদে মেটাতে কয়েকটি খাবার কাছে রাখতে পারেন। তাতে খিদে তো মিটবেই, সুস্থ থাকবে শরীরও।

আপেল

খিদের পেটে ফল আরও বেশি করে খিদে পেয়ে যায় অনেকেরই। তবে আপেল খেলে তেমনটি হওয়ার কথা নয়। আপেলে রয়েছে ভরপুর পরিমাণে ফাইবার এবং উপকারী কিছু ফ্যাট, যায় পেট ভর্তি থাকে দীর্ঘ সময়।

ছানা

দুগ্ধজাত খাবারে যদি কোনও সমস্যা না থাকে, তা হলে হালকা খিদে মেটাতে ছানা খেতেই পারেন। ছানায় রয়েছে উচ্চ মাত্রার প্রোটিন। ভিতর থেকে ফিট থাকতে সাহায্য করে ছানা।

কাঠবাদাম

টুকটাক মুখ চালাতে কাঠবাদাম কিন্তু সত্যি স্বাস্থ্যকর বিকল্প। তাই সঙ্গে এই বাদাম রাখতে পারেন। কাঠবাদামে রয়েছে উপকারী স্বাস্থ্যগুণ, যা শরীর ভিতর থেকে চনমনে রাখতে সাহায্য করে। হালকা খিদের মুখে কাঠবাদাম খেতে পারেন চোখ বন্ধ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

office Lunch
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE