Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Anant Ambani Wedding

সপ্তপদীর সাত রং

অম্বানী পরিবারের বিয়ের অনুষ্ঠান থেকে রইল বাছাই করা সাতটি ফ্যাশন ট্রেন্ড

শেষ আপডেট: ২০ জুলাই ২০২৪ ০৭:০৬
Share: Save:

সম্প্রতি অনন্ত অম্বানী ও রাধিকা মার্চেন্টের মেগা বিয়ের সাক্ষী থেকেছে গোটা দেশ। নামী ডিজ়াইনারদের সেরা কাজের সম্ভার, স্টাইলিংয়ের অভিনবত্ব, সাবেকি প্রথার সঙ্গে আধুনিকতার মিলমিশ... ফ্যাশনের ছটায় চোখ ধাঁধিয়ে যায়। লক্ষ-কোটি টাকার পোশাক, গয়নার প্রদর্শনী চলেছে এই ক’দিন। দেখে নিন বিবাহবাসরের সেরা ট্রেন্ডগুলো—

শিল্প সংস্কৃতি

বিয়ের দিন আবু জানি সন্দীপ খোসলার ডিজ়াইন করা গুজরাতি পানেতার (বিয়ে উপলক্ষে সাদা-লালের কাজ) লেহঙ্গা পরেছিলেন রাধিকা। মূলত জ়রদৌসি কাজ ছিল লেহঙ্গার জমিতে। গোটা অম্বানী পরিবারের পোশাকেই গুজরাতের হাতের কাজ গুরুত্ব পেয়েছে। বান্ধনি, কারছোবির মতো শিল্প উঠে এসেছে পোশাকে। নজর কেড়েছে রাধিকার পরনে হাতে আঁকা গোলাপি লেহঙ্গা। কলকাতার শিল্পী জয়শ্রী বর্মনের হাতে আঁকা এই লেহঙ্গা বানাতে সময় লেগেছিল প্রায় এক মাস। ভারতীয় শিল্প-সংস্কৃতির ছোঁয়া ছিল বিয়ের প্রতিটি পোশাকেই। হিন্দু দেব-দেবী, পুরাণের কথাও উঠে এসেছে পোশাকের মাধ্যমে।

হাতে আঁকা লেহঙ্গা।

হাতে আঁকা লেহঙ্গা।

প্রকৃতি প্রেম

অম্বানী পরিবারের প্রায় সকলের পোশাকেই প্রকৃতির মোটিফের কারুকাজ দেখা গিয়েছে। ফুল, পাতা, ময়ূর, সিংহ, হাতি, বাঘ... নানা মোটিফ দেখা গিয়েছে লেহঙ্গা ও শেরওয়ানিতে। আবু জানি সন্দীপ খোসলার ডিজ়াইন করা হালকা গোলাপি লেহঙ্গা পরেছিলেন পরিবারের বড় পুত্রবধূ শ্লোক অম্বানী। সেখানে যেন ছোটখাটো অভয়ারণ্য তুলে এনেছিলেন ডিজ়াইনারদ্বয়। অনন্তর পশুপ্রেমের কারণেই যে এমন মোটিফের আধিক্য তা বোঝা যায়। তবে নেচার মোটিফ কিন্তু আন্তর্জাতিক ফ্যাশন দুনিয়াতেও এই মুহূর্তে ট্রেন্ডিং।

ফুলের সাজ

বাঙালি বিয়েতে ফুলের সাজ বেশ প্রচলিত। ফুলশয্যার দিন তো বটেই, গায়ে হলুদ, আইবুড়ো ভাতের দিনও ফুলের সাজ পরার রীতি রয়েছে। রাধিকা তাঁর গায়ে হলুদের দিন সেই প্রথাকেই সঙ্গী করলেন। অনামিকা খন্নার হলুদ লেহঙ্গার সঙ্গে ছোট ছোট টগর ফুল দিয়ে তৈরি দোপাট্টা পরেছিলেন তিনি। তাঁর এই স্টাইলিং করেছিলেন রিয়া কপূর। টগর, বেলকুঁড়ি কিংবা আকন্দর মতো ছোট ছোট ফুল দিয়ে ফুলেল দোপাট্টা তৈরি করে নেওয়াই যায়।

করসেট কথা

মধ্যযুগের এই ইউরোপিয়ান স্টাইল এখন জেন জ়ি-র প্রথম পছন্দ। শাড়ি, লেহঙ্গা, স্কার্ট এমনকি ডেনিমের উপরেও করসেট পরার চল জনপ্রিয় হচ্ছে। তরুণ তহেলিয়ানির ডিজ়াইন করা স্কার্ট ও করসেট পরেছিলেন জাহ্নবী কপূর। সিকুইনড এমবেলিশড করসেটে মোহময়ী দেখাচ্ছিল অভিনেত্রীকে।

সিকুইনড করসেটে জাহ্নবী।

সিকুইনড করসেটে জাহ্নবী।

হলুদের ছটা

ফ্যাশন দুনিয়ায় এখন প্যাস্টেল শেডের রাজত্ব। তার মধ্যে আলাদা করে নজর কাড়ছে হলুদ রং। বিবাহবাসরে একাধিক বলিউড তারকাকে দেখা গেল হলদে রঙের পোশাক নির্বাচন করতে। প্রিয়ঙ্কা চোপড়া, অনন্যা পাণ্ডে, রশ্মিকা মন্দানা, পূজা হেগড়ে, শর্বরী ওয়াঘ... এবং রাধিকাও হলুদ (বিশেষত মাস্টার্ড ইয়েলো) লেহঙ্গা পরেছেন কোনও না কোনও অনুষ্ঠানে। গোল্ডেন ও সিলভার শিমারিং শাড়ি-লেহঙ্গারও দাপট দেখা গিয়েছে। সাদা, অফহোয়াইট, আইভরির জনপ্রিয়তাও বজায় রয়েছে।

বিবাহবাসরের এই ফ্যাশন ট্রেন্ড আপনিও অনুসরণ করতে পারেন, নিজের রুচি ও সাধ্য অনুযায়ী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anant Ambani Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE