Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Pujo release 2024

পুজোর ছবির ময়দানে নতুন খেলোয়াড় ‘চালচিত্র’! ছবির মুক্তি ঘিরে কৌতূহলী টলিপাড়া

পুজোয় মুক্তি পাচ্ছে বেশ কয়েকটি বাংলা ছবি। তালিকায় যুক্ত হতে পারে প্রতিম ডি গুপ্ত পরিচালিত ছবি ‘চালচিত্র’।

Tollywood sources revealed that Bengali film Chalchitra might release during Durga Pujo

(বাঁ দিক থেকে) টোটা রায়চৌধুরী, শান্তনু মহেশ্বরী এবং জিয়াউল ফারুক অপূর্ব। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১৯:২০
Share: Save:

আরজি কর-কাণ্ডের আবহে একাধিক বাংলা ছবির মুক্তি পিছিয়ে গিয়েছে। সাধারণ মানুষের মন ভাল নেই। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, এই পরিস্থিতিতে পুজোর ছবির প্রচার শুরু করতেই অনেকে ভয় পাচ্ছেন। তার মধ্যেও শোনা যাচ্ছে পুজোর ছবির তালিকায় একটি নতুন ছবির নাম জুড়তে পারে।

টলিপাড়ায় ফেডারেশনের সঙ্গে পরিচালক রাহুল মুখোপাধ্যায়ের বিবাদ এখনও টাটকা। এসভিএফ প্রযোজিত ছবিটি পুজোয় মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু সে ছবির শুটিং আপাতত বন্ধ। সূত্রের দাবি, হাতে মাত্র এক মাস সময়। তার মধ্যে ছবির শুটিং শেষ করে পুজোয় মুক্তি, প্রায় অসম্ভব। ফলে এখনও পর্যন্ত প্রযোজনা সংস্থার কোনও ছবি পুজোয় মুক্তি পাচ্ছে না বলেই শোনা যাচ্ছে।

অন্য দিকে পুজোয় ছবি নিয়ে আসছেন সৃজিত মুখোপাধ্যায়। তাঁর পরিচালিত ‘টেক্কা’য় রয়েছেন দেব এবং রুক্মিণী মৈত্র। নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায় নিয়ে আসছেন ‘বহুরূপী’। বুধবারেই ছবির প্রথম ঝলকে নজর কেড়েছেন ছবির অভিনেতা আবীর চট্টোপাধ্যায়, ঋতাভরী চক্রবর্তী, কৌশানী মুখোপাধ্যায় এবং শিবপ্রসাদ। পরিচালক পথিকৃৎ বসু নিয়ে আসছেন ‘শাস্ত্রী’। ছবিতে তাঁর বাজি মিঠুন চক্রবর্তী এবং সোহম চক্রবর্তীর জুটি।

পুজোর মরসুমে এসভিএফ-এর ছবি না থাকার অর্থ, প্রতিযোগিতা অনেকটাই কম। তাই অনেকেই শেষ মুহূর্তে পুজোর লড়াইয়ে শামিল হতে চাইছেন। টলিপাড়ার অন্দরে খবর, পরিচালক প্রতিম ডি গুপ্ত তাঁর ‘চালচিত্র’ ছবিটিকে পুজোয় নিয়ে আসতে ইচ্ছুক। ছবির প্রযোজক ফিরদৌসুল হাসানও নাকি সেই ইচ্ছায় সায় দিয়েছেন। উল্লেখ্য, মঙ্গলবার রূপম ইসলামকে নিয়ে প্রতিম এই ছবির প্রথম গানটি রেকর্ড করেছেন। তাই এই ছবির বাকি কাজ শেষ করতে যে নির্মাতারা ধীরে ধীরে এগোচ্ছেন, তা অনুমান করা যায়। এখন ছবিটি পুজোয় মুক্তি পাবে কি না, তা জানার অপেক্ষা।

‘চালচিত্র’ মূলত ‘থ্রিলার’ ঘরানার ছবি। ছবিতে রয়েছেন একাধিক তারকা। টলিপাড়া থেকে এ ছবিতে অভিনয় করেছেন টোটা রায়চৌধুরী, অনির্বাণ চক্রবর্তী, রাইমা সেন। বলিউড থেকে রয়েছেন শান্তনু মহেশ্বরী। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশি অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE