Advertisement
০৯ মে ২০২৪
Sonam Kapoor's weight loss tips

ছেলে বায়ুর জন্মের পর ওজন বাড়তেই বিষাদগ্রস্ত হয়ে পড়েন সোনম, কোন উপায়ে রোগা হলেন?

মা হওয়ার পর ধীরে ধীরে বদলে যান সোনম। সন্তানজন্মের আনন্দকে ছাপিয়ে যায় অন্য এক বিষাদগ্রস্ততা।

sonam kapoor shares that she gained 32 kilos weight after childbirth it was traumatic for her

সোনম কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৪ ১৪:২৪
Share: Save:

২০২২ সালে পুত্রসন্তানের জন্ম দেন অভিনেত্রী সোনম কপূর। তার পর থেকেই তন্বী, মেদহীন চেহারার সোনম যেন রাতারাতি বদলে যান। পর্দার সোনমের সঙ্গে নতুন মা সোনমের কোনও মিলই যেন চোখে পড়ছিল না। এক ধাক্কায় ওজন বাড়ে প্রায় ৩২ কেজি। চেহারার এমন পরিবর্তন যেন মানতে পারছিলেন না অভিনেত্রী। সেই সময়ই বিষাদগ্রস্ত হয়ে পড়েন তিনি। তবে সন্তানজন্মের ১৬ মাসের মাথায় ধীরে ধীরে পুরনো চেহারা ফিরে পেলেন সোনম।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানান, গর্ভাবস্থা থেকেই তাঁর জীবন পাল্টে যেতে শুরু করে। এমনকি স্বামী আনন্দ আহুজার সঙ্গে সমীকরণও বদলে যেতে শুরু করে তাঁর। সোনম বলেন, ‘‘বায়ুর জন্মের পর ৩২ কোজি ওজন বেড়ে যায়। সত্যি বলতে, শুরুর দিকে খানিক ঘাবড়ে গিয়েছিলাম। সন্তানকে নিয়ে এতটাই আচ্ছন্ন ছিলাম যে, অন্য কোনও কাজ করার, এমনকি সঠিক ভাবে খাওয়া-দাওয়ার কথাও মাথায় আসত না। প্রায় দেড় বছর সময় লেগেছিল আমার। আমি খুব তাড়াহুড়ো করতে চাইনি। নতুন কোনও কিছুর সঙ্গে মানিয়ে নিতে আপনাকে ধৈর্য ধরতেই হবে।’’

ওজন কমানো এমনিতেই সহজ নয়। মা হওয়ার পর তা আরও কঠিন হয়ে যায়। শরীরের অন্দরে নানা বদল আসে। সেই সব কিছু মাথায় রেখেই শেষমেশ সফল হয়েছেন সোনম। কোনও ডায়েট, শরীরচর্চা না করেই রোগা হয়েছেন। স্বাভাবিক জীবন যাপন করেই একবারে ২০ কেজি ওজন কমিয়েছেন সোনম। পাশাপাশি, সন্তানের দেখভালও করেছেন। তবে যে জায়গায় সোনম নিজেকে দেখতে চান, সেই চেহারায় এখনও পৌঁছতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sonam Kapoor Weight Loss Tips Bollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE