Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Kangana Ranaut Mumbai House

‘ইমার্জেন্সি’ জটের মাঝেই কি অর্থসঙ্কট! পালি হিলের বাড়ি কত কোটিতে বিক্রি করলেন কঙ্গনা?

অভিনয় থেকে রাজনীতির জগতে পা রেখেছেন কঙ্গনা। এর মধ্যেই নাকি মুম্বইয়ে নিজের বিলাসবহুল বাড়ি বিক্রি করে দিলেন তিনি।

কঙ্গনা রানাউত।

কঙ্গনা রানাউত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫১
Share: Save:

বড় সাধ করে মুম্বইয়ের পালি হিল এলাকায় একটি বাড়ি কিনেছিলেন কঙ্গনা রানাউত। অল্প বয়সে বাড়ি ছেড়ে মুম্বই চলে গিয়েছিলেন তিনি, অভিনেত্রী হওয়ার স্বপ্ন নিয়ে। দীর্ঘ দিনের পরিশ্রমের পর মেলে সাফল্য। পেয়েছেন যশ, প্রতিপত্তি। যদিও এই মুহূর্তে মুম্বইয়ের সঙ্গে যোগাযোগ কমছে তাঁর। অভিনয় থেকে রাজনীতির জগতে পা রেখেছেন কঙ্গনা। প্রথম বার নির্বাচনে প্রার্থী হয়েই জয়ী হয়েছেন তিনি। এখন তিনি বিজেপির সাংসদ। যদিও সামনেই তাঁর ছবি ‘ইমার্জেন্সি’ মুক্তি। কিন্তু একের পর এক আইনি জটিলতা চলছে সে ছবি নিয়ে। ছবির মুক্তি ঘিরেও বিস্তর জলঘোলা হয়েছে। এর মধ্যেই নাকি মুম্বইয়ে নিজের বিলাসবহুল বাড়ি বিক্রি করে দিলেন কঙ্গনা! মুম্বইয়ের বান্দ্রা এলাকার এই বাড়িতেই রয়েছে কঙ্গনার প্রযোজনা সংস্থা ‘মণিকর্ণিকা ফিল্মস’।

২০১৭ সালে কঙ্গনা তাঁর এই বাড়িটি কেনেন ২০ কোটি টাকা দিয়ে। এই বাড়ি বন্ধক দিয়েই ২০২২ সালে ২৭ কোটি টাকার ঋণও করেন। এ বার সেই দোতলা বাড়িটি ৪০ কোটি টাকায় বিক্রি করে দিলেন কঙ্গনা। বাড়ির সঙ্গে ৫০০ বর্গফুটের গাড়ি রাখার জায়গাও রয়েছে। এই বাড়ির অন্দরসজ্জার জন্যও বড় অঙ্কের টাকা খরচ করেছিলেন কঙ্গনা। যদিও ২০২০-তে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের (বিএমসি)-র রোষের মুখে পড়েছিল এই বাড়িটি। অবৈধ নির্মাণ হিসেবে চিহ্নিত করা হয়েছিল কঙ্গনার বাড়িকে। তার পর সেটি ভেঙে ফেলারও সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু বম্বে হাই কোর্টের পক্ষ থেকে স্থগিতাদেশ আসার পরে বাড়ি ভেঙে ফেলার কাজ বন্ধ হয়। পরবর্তী কালে বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশনের বিরুদ্ধে মামলা করে প্রায় ২ কোটি টাকা ক্ষতিপূরণ চান অভিনেত্রী।

রাজনীতির জন্য এখন কঙ্গনার অধিকাংশ সময়ই কাটছে দিল্লি ও হিমাচল প্রদেশে। সেই কারণেই মুম্বইয়ের বাড়িটি তিনি বিক্রি করে দিচ্ছেন বলেই মনে করা হচ্ছে। প্রশ্ন উঠছে,তবে কি ‘ইমার্জেন্সি’ বানাতে গিয়ে অর্থসঙ্কটের মুখে পড়লেন কঙ্গনা! বাড়ি বিক্রি করে পাকাপাকি ভাবে মুম্বই শহরও ছাড়ছেন? কী হবে তাঁর অভিনয় জীবনের? এ সব প্রশ্নের সদুত্তর অবশ্য মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE