Advertisement
০৮ অক্টোবর ২০২৪
Hina Khan

‘কেমো নিয়েও লোকাল ট্রেনে চড়ে’, নিজের যন্ত্রণার প্রসঙ্গে কাকে নিয়ে এমন মন্তব্য হিনার?

কোনও ভাবেই কাজ থেকে বিরতি নিচ্ছেন না অভিনেত্রী। কিছু দিন আগেই একটি অনুষ্ঠানে গিয়ে প্রায় পড়েই যাচ্ছিলেন হিনা।

Hina Khan shares an emotional post

হিনা খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৪ ২৩:২২
Share: Save:

স্তন ক্যানসারের সঙ্গে লড়াই করছেন হিনা খান। নিচ্ছেন একের পর এক কেমো। শরীর জুড়ে যন্ত্রণা। কিন্তু কোনও ভাবেই কাজ থেকে বিরতি নিচ্ছেন না অভিনেত্রী। প্রায়ই ফোটোশুট-সহ নানা কাজে নিজেকে ব্যস্ত রেখেছেন তিনি। সম্প্রতি একটি পোস্টে জানালেন, কী ভাবে নিজের কাজের প্রতি নিষ্ঠাবান থাকেন তিনি।

কিছু দিন আগেই একটি অনুষ্ঠানে গিয়ে প্রায় পড়েই যাচ্ছিলেন হিনা। অভিনেত্রী তাঁর পোস্টে লিখেছেন, “কী সাংঘাতিক একটা দিন! আপনারা সকলে জানেন আমার স্নায়বিক যন্ত্রণার (নিউরোপ্যাথিক পেইন) কথা। এই যন্ত্রণার কারণে এক মিনিটের বেশি দাঁড়িয়ে থাকা খুবই কঠিন হয়ে যায়। আসলে এই অনুষ্ঠানে যোগ দেব, কথা দিয়েছিলাম কয়েক মাস আগে। তখনও ক্যানসার চিকিৎসার পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়নি।”

হিনা জানিয়েছেন,প্রথম দিকে তিনি এই অনুষ্ঠান বাতিল করে টাকা ফেরত দেবেন বলে ভেবেছিলেন। কারণ এই অনুষ্ঠানে মঞ্চে দেড় ঘণ্টা দাড়িয়ে থেকে কাজ করার কথা ছিল। অভিনেত্রী লিখেছেন, “খুবই ভয়ে ছিলাম। কিন্তু ঈশ্বর আমাকে শক্তি দেন। আমার স্বাস্থ্যের জন্য উদ্যোক্তাদের ভোগান্তি হোক চাইনি।” কিন্তু নিজের স্বাস্থ্যের কথা মাথায় রেখে এ দিন কোনও হিল তোলা জুতো পরেননি হিনা। শাড়ির সঙ্গে পরার জন্য বেছে নিয়েছিলেন এক জোড়া স্নিকার্স।

অভিনেত্রী লিখেছেন, “বহু ক্যানসার আক্রান্ত মানুষের সঙ্গে গত কয়েক দিনে আলাপ হয়েছে। কারও অবস্থা আমার থেকে ভাল। কারও অবস্থা আমার থেকেও খারাপ। কিন্তু যে ভাবে তাঁরা এই রোগের সঙ্গে লড়াই করছেন, তা-ই আমার কাছে অনুপ্রেরণা। কেমো নেওয়ার পরে তাঁরা লোকাল ট্রেন বা বাসে যাতায়াত করেন। তা-ও তাঁদের মুখে হাসি থাকে। কেউ কেউ চিকিৎসকের কাছে একাই আসেন। তার পরে অফিসে যান।” এই অভিজ্ঞতাগুলোই আরও সাহস জুগিয়েছে হিনাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hina Khan Cancer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE