Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Mamata Banerjee

মুখ্যমন্ত্রীর ডাকে নবান্নে ঋতাভরী, তাঁর পক্ষ থেকেও কি এ বার কারও বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ?

মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। টলিপাড়ায় নারীসুরক্ষা প্রসঙ্গে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলবেন তিনি।

Image of Mamata Banerjee and Ritabhari Chakraborty

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (বাঁ দিকে) সঙ্গে কথা বললেন ঋতাভরী চক্রবর্তী (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০৩
Share: Save:

ঋতাভরী চক্রবর্তীর সঙ্গে আলোচনায় বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, মঙ্গলবার বিকেলে মুখ্যমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে নবান্নে যাচ্ছেন অভিনেত্রী। আরজি কর আবহে টলিপাড়ায় একের পর এক নারী নির্যাতনের অভিযোগ প্রকাশ্যে এসেছে। অভিযোগ উঠেছে পরিচালক অরিন্দম শীল, জয়জিৎ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। সম্প্রতি, সমাজমাধ্যমে একটি পোস্ট করে অভিনেত্রী ঋতাভরী জানিয়েছিলেন, অতীতে তিনি টলিপাড়ায় যৌন হেনস্থার শিকার হয়েছেন। নিজের পোস্টে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উল্লেখ করে বাংলা চলচ্চিত্র জগতে যৌন হেনস্থা রুখতে পদক্ষেপ করার অনুরোধ করেন অভিনেত্রী।

নবান্ন সূত্রে খবর, হেমা কমিশনের আদলে এ রাজ্যে নারী সুরক্ষার জন্য একটি বিশেষ কমিটি তৈরির বিষয়ে উদ্যোগী হয়েছেন মুখ্যমন্ত্রী। সে জন্যই কি তাঁর আমন্ত্রণে নবান্নে যাচ্ছেন ঋতাভরী? মনে করা হচ্ছে, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক হলে টলিপাড়ায় মহিলা শিল্পীদের বর্তমান পরিস্থিতি এবং সুরক্ষা-সহ বেশ কয়েকটি বিষয়ে দু’জনের কথা হতে পারে। সূত্রের দাবি, এই প্রসঙ্গে ঋতাভরী তাঁর অতীত অভিজ্ঞতার ভিত্তিতে বাংলা চলচ্চিত্র জগতের দুই প্রথম সারির প্রযোজকের বিরুদ্ধেও নাকি মুখ্যমন্ত্রীর কাছে অভিযোগ করতে পারেন।

সম্প্রতি, মালয়ালম ইন্ডাস্ট্রিতে একের পর এক নারীনিগ্রহের খবর প্রকাশ্যে আসে। সেই প্রসঙ্গ উত্থাপন করে ঋতাভরী সমাজমাধ্যমে তাঁর পোস্টে লিখেছিলেন, ‘‘মালয়ালম চলচ্চিত্র জগতের যৌন হেনস্থার ঘটনা প্রকাশ্যে এনেছে হেমা কমিশনের রিপোর্ট। আমি ভাবছি, বাংলা চলচ্চিত্র জগতে কেন এই ধরনের পদক্ষেপ করা হচ্ছে না? প্রায় এই একই ধরনের ঘটনা আমার সঙ্গে ঘটেছে। জানি আরও কয়েক জন টলিপাড়ার অভিনেত্রীর সঙ্গেও ঘটেছে।’’

ওই পোস্টের ক্যাপশনে মুখ্যমন্ত্রীকে উল্লেখ করে অভিনেত্রী লেখেন, ‘‘দিদি, আমাদের ইন্ডাস্ট্রিতেও তদন্তের প্রয়োজন রয়েছে, এখনই। এটাকে গুরুত্ব দেওয়ার আগে আরও একটি ধর্ষণ বা যৌন হেনস্থার ঘটনা ঘটে যাক আমরা চাই না। রুপোলি দুনিয়ায় রয়েছি বলে, পুরুষেরা আমাদের পণ্য বা তাদের যৌনতৃষ্ণা মেটানোর মাধ্যম হিসাবে দেখবে, এটা হতে পারে না।।’’

নবান্ন সূত্রে জানা গিয়েছে, এ দিন সকাল থেকে ঋতাভরীর আসার খবর ছিল আধিকারিকদের কাছে। বিকেল ৫ টা নাগাদ মন্ত্রিসভার বৈঠক শেষ করেছেন মুখ্যমন্ত্রী। কিন্তু নবান্ন ছাড়েননি। মনে করা হচ্ছে, অভিনেত্রীর জন্যই অপেক্ষা করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ritabhari Chakraborty Tollywood Harrasment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE