Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Madhumita Sarcar

‘বাংলা ছেড়ে দিলাম’ বলার ঔদ্ধত্য নেই, তবে আপাতত মুম্বই, বলিউডে সুযোগ পেয়ে মন্তব্য মধুমিতার

অভিনেত্রী মধুমিতা সরকার এ বার মুম্বইয়ের পথে। ঝুলিতে রয়েছে একাধিক কাজের প্রস্তাব। আনন্দবাজার অনলাইনকে অভিনেত্রী জানালেন তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা।

Bengali actress Madhumita Sarcar speaks about her upcoming Bollywood and South projects

মধুমিতা সরকার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৯:৫৫
Share: Save:

টলিপাড়ায় তিনি পর পর ছবি করছেন। সেই সঙ্গে এ বার মুম্বইয়ের পথেও পা বাড়াতে চলেছেন মধুমিতা সরকার। পাশাপাশি নজর রাখছেন দক্ষিণী ইন্ডাস্ট্রির দিকেও। আসন্ন বড় ইনিংসের জন্য নিজেকে কী ভাবে প্রস্তুত করছেন মধুমিতা?

সম্প্রতি একটি নতুন হিন্দি ছবির জন্য নির্বাচিত হয়েছেন মধুমিতা। এই ছবির ওয়ার্কশপ ও ভাষা প্রশিক্ষণের জন্য চলতি মাসেই তিনি মুম্বই পাড়ি দিচ্ছেন। তবে অভিনেত্রী জানালেন, এই মুহূর্তে ছবি নিয়ে কোনও তথ্য তিনি খোলসা করতে পারবেন না।

তবে, মুম্বইয়ে শুধু একটি কাজ নিয়েই যাচ্ছেন না মধুমিতা। তাঁর কাছে একটি হিন্দি ওয়েব সিরিজ়ের প্রস্তাবও রয়েছে। অভিনেত্রী বললেন, ‘‘প্রাথমিক পর্যায়ে নির্বাচিত হয়েছি। এ বার অডিশন দিতে হবে। নির্বাচিত না-ও হতে পারি। তাই এখনই বেশি কিছু বলতে চাইছি না।’’

মধুমিতার হিন্দি ছবিটির পরিচালক নতুন। শোনা যাচ্ছে, অতিমারি পরবর্তী সময়ে মানুষের জীবনে কৃত্রিম বুদ্ধিমত্তার জনপ্রিয়তার প্রেক্ষাপটে ছবিটিকে ভাবা হয়েছে। টলিপাড়ার পর হঠাৎ মুম্বই কেন? মধুমিতা বললেন, ‘‘ইচ্ছে তো ছিলই। কিন্তু, আমি কখনও নিজে থেকে মুম্বই গিয়ে কাজের চেষ্টা করিনি।’’ বলিউডে সুযোগ পাওয়ার জন্য সমাজমাধ্যমকেও ধন্যবাদ জানাতে চাইলেন মধুমিতা। শোনালেন গত বছরের এক আখ্যান। বললেন, ‘‘আমার একটা ছবির (‘চিনি’) রিল ভাইরাল হয়েছিল। সেটা দেখার পর পরিচালক ছবিটা দেখেন এবং তার পর আমার সঙ্গে যোগাযোগ করেন।’’

Bengali actress Madhumita Sarcar speaks about her upcoming Bollywood and South projects

আসন্ন বড় ইনিংসের জন্য নিজেকে কী ভাবে প্রস্তুত করছেন মধুমিতা? ছবি: সংগৃহীত।

ছবি নির্বাচনের ক্ষেত্রে সব সময়েই নতুন ধরনের বিষয়ভাবনাকে প্রাধান্য দিয়েছেন মধুমিতা। তাঁর কথায়, ‘‘আমি একাধিক ভাষার ছবি দেখি। তাই সেই সব ইন্ডাস্ট্রিতে কাজ করতে ইচ্ছে করতেই পারে। নতুন ভাষায় কাজ করা বড় চ্যালেঞ্জ। কেরিয়ারের এই পর্যায়ে দাঁড়িয়ে এই ধরনের চ্যালেঞ্জ আমাকে আকর্ষণ করছে।’’ বলিউডযাত্রা শুরু করতে চলেছেন মধুমিতা। এর পর থেকে কি তিনি সেখানেই বেশি মনোনিবেশ করবেন? অভিনেত্রী হেসে বললেন, ‘‘কোনও দিনও নয়। ‘বাংলা ছাড়ছি’ বলার মধ্যে একটা বড় দায়িত্ব থাকে, একটা ঔদ্ধত্য থাকে! আমি সেটা কোনও দিনই বলতে পারব না।’’ একই সঙ্গে অভিনেত্রী যোগ করলেন, ‘‘যখনই কোনও ভাল চরিত্রের প্রস্তাব আসবে, অবশ্যই কাজ করব।’’

মুম্বইয়ের পাশাপাশি দক্ষিণী ইন্ডাস্ট্রিকে আগামী দিনে ‘পাখির চোখ’ করতে চাইছেন মধুমিতা। ইতিমধ্যেই তিনি একটি তেলুগু ছবিতে অভিনয় করেছেন। জানালেন, একটি বড় বাজেটের তামিল ছবির জন্যও তাঁর কাছে প্রস্তাব এসেছে। বললেন, ‘‘বিষয়গুলো এখনও চূড়ান্ত নয়। সময়ের সঙ্গে সঙ্গে জানতে পারব। আমি আমার তরফ থেকে একশো শতাংশ দেওয়ার চেষ্টা করব।’’ কেরিয়ারের নতুন ইনিংস কতটা লম্বা হয় মধুমিতার, দেখা যাক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE