Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Swastika Mukherjee on Bangladesh

‘পাশে আছি সোনার বাংলার’, অগ্নিগর্ভ বাংলাদেশের পরিস্থিতি নিয়ে সরব স্বস্তিকা

বন্ধ হয়েছে ইন্টারনেট পরিষেবা। বাংলাদেশের অগ্নিগর্ভ অবস্থা নিয়ে এ বার সমাজমাধ্যমে সরব হলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।

Actress Swastika Mukherjee shares a post on Bangladesh

স্বস্তিকা মুখোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৪ ১৩:৩৪
Share: Save:

জ্বলছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অপসারণের দাবিতে উত্তাল গোটা দেশ। ফের বন্ধ হয়েছে ইন্টারনেট পরিষেবা। এই অগ্নিগর্ভ অবস্থা নিয়ে এ বার সমাজমাধ্যমে সরব হলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।

আবু সইদ নামে এক ছাত্র পুলিশের বন্দুকের নলের সামনে বুক চিতিয়ে দাঁড়িয়েছিলেন। তাঁর মৃত্যুর কোলে ঢলে পড়ার দৃশ্য ক্যামেরাবন্দি হয়েছিল। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। স্বস্তিকা তাঁর পোস্টে প্রশ্ন তুলেছেন, “কী দোষ ছিল আবু সইদের, কী করেছিল মির মুগ্ধ, সকলকে জল বিতরণ করছিল, তাকে গুলি করলে। আজ গোটা বাংলাদেশের নতুন প্রজন্ম শালবৃক্ষের মত বুক টান করে, মানুষ হয়ে বাঁচতে, জান দিচ্ছে।”

অভিনেত্রী তাঁর পোস্টে আরও লিখছেন, “যে প্রজন্মকে শাপ-শাপান্ত করেছে সকলে, তাদেরকে স্বার্থপর বলা হয়েছে। তারাই সবচেয়ে বেশি স্বার্থত্যাগ করে দেখাচ্ছে। নজরুল ফিরে আসছেন র‍্যাপ মিউজিক হয়ে, ফিরে আসছে কাব্য, স্লোগান। ১৯৫২, ১৯৭১, ১৯৯০ সালে বাঙালিকে দাবিয়ে রাখা যায়নি। ২০২৪ সালেও দাবিয়ে রাখা যাবে না।”

বাংলাদেশের পাশে থাকার বার্তা দিয়ে স্বস্তিকা লিখেছেন, “ওদের ভাষাতেই বলতে ইচ্ছে করে, শোক নয় দ্রোহ। আমি পাশে আছি, যে ভাবে তোমরা বলবে। আমি পাশে আছি প্যালেস্তাইনের পরাধীন মানুষের, পাশে আছি ইউক্রেনের, পাশের আছি আমার সোনার বাংলার। শান্তি ফিরুক। একসঙ্গে সব বাঙালি যেন এ গান গাইতে পারি। এই রক্ত আর যে চোখে সয় না। হায় মাতৃভূমি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swastika Mukherjee Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE