Advertisement
২৬ অক্টোবর ২০২৪
Madhumita Sarcar Birthday

‘জীবনকে রূপকথা ভাবতাম, এখন বহু বদল এসেছে’, ৩০ বছরের জন্মদিনে আর কী উপলব্ধি মধুমিতার?

জীবনে এগিয়ে যাওয়ার কোনও নিয়ম আদতে নেই। স্রোতের সঙ্গে এগিয়ে যাওয়াই একমাত্র কাজ। ৩০ বছরের জন্মদিন উদ্‌যাপন করার আগে উপলব্ধি মধুমিতার।

Actress Madhumita Sarcar shares her 30th birthday plan from South India

মধুমিতা সরকার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৪ ১৩:১৩
Share: Save:

মেয়েরা নাকি কুড়িতেই বুড়ি! এই সব প্রবাদের মুখে ছাই দিয়ে বহু দিন আগেই এগিয়ে গিয়েছে মেয়েরা। এই প্রজন্মের নতুন প্রবাদ ‘থার্টিস ইজ় দ্য নিউ টুয়েন্টিস’। ত্রিশ পেরোনো মেয়ে মানেই যেন জীবনের এক নতুন সফর। কিন্তু এই সফর শুরু করার সময় ঠিক কেমন অনুভূতি হয়? জনপ্রিয় ওয়েব সিরিজ় ‘ফ্রেন্ডস’-এর চরিত্র রেচেল যেমন তার ৩০তম জন্মদিনে বেশ ভেঙে পড়েছিল। সেই দৃশ্যের ভিডিয়ো ফুটে উঠল মধুমিতা সরকারের সমাজমাধ্যমে। কারণ তিনিও ৩০-এর সফর শুরু করলেন।

আনন্দবাজার অনলাইনকে মধুমিতা বললেন, “দু’বছর আগে থেকেই আমি বলতে শুরু করি, যাহাই আঠাশ, তাহাই তিরিশ। নিজেকে এই ৩০ বছর বয়সটার সঙ্গে অভ্যস্ত করে নিয়েছি আগেই।” মধুমিতা নিজেই জানান, তাঁর মধ্যে নাকি বেশ কিছু বদলও এসেছে। অভিনেত্রীর স্বীকারোক্তি, “এখন অনেকটাই শান্ত হয়ে গিয়েছি। ছোটবেলায় কিছু জিনিস নিয়ে ভাবতাম, এটাই জীবন, এর বাইরে কিছু নেই। এখন বুঝেছি, জীবন অনেক বড়। আসলে অনেক রকমের অভিজ্ঞতা নিয়ে ৩০-এ পা রাখছি।”

নিজের বেশ কিছু চারিত্রিক বৈশিষ্ট্যও নাকি বদলে ফেলেছেন মধুমিতা। অভিনেত্রীর কথায়, “ছোটবেলায় ভাবতাম জীবনটা রূপকথা। আমি ভাল থাকলেই সব ভাল হবে। তা এখন মনে করি না। নিষ্ঠা সহকারে কাজ করলে আমার সঙ্গে সব নাকি ভাল হবে! এখন বুঝেছি, ভাল হবে কি না পরের কথা। নিজেকে ভাল ভাবতে হবে। খারাপও হতে পারে। সেই খারাপ থেকে যেন আমি কিছু শিক্ষা নিতে পারি।”

জীবনে এগিয়ে যাওয়ার কোনও নিয়ম আদতে নেই। স্রোতের সঙ্গে এগিয়ে যাওয়াই একমাত্র কাজ। ৩০ বছরের জন্মদিন উদ্‌যাপন করার আগে উপলব্ধি মধুমিতার। তিনি বলেন, “১৬ বছর বয়সে সেই পরিণতি বোধ কখনও আসবেই না, যা ৩০-এসে আমার মধ্যে থাকবে। এটা মেনে নেওয়া প্রয়োজন। যে কোনও বয়সেরই কিছু বৈশিষ্ট্য রয়েছে। প্রতিটি বয়সকে মেনে নিতে শিখেছি। ৩০ বছর বলে বয়স বেড়ে যাচ্ছে, এই নিয়ে কোনও আক্ষেপ নেই আমার।”

পুজোর সময় জীবনের নতুন এক অধ্যায় ঘোষণা করেছেন মধুমিতা। দেবমাল্য চক্রবর্তীর সঙ্গে প্রেম করছেন তিনি। সেই মনের মানুষের সঙ্গেই জন্মদিন কাটানোর পরিকল্পনা অভিনেত্রীর। ৩০ বছরকে স্বাগত জানাতে দক্ষিণ ভারত বেড়াতে গিয়েছেন মধুমিতা। শহরের ঝঞ্ঝাট থেকে দূরে থাকার জন্যই বেড়িয়ে পড়েছেন অভিনেত্রী।

অন্য বিষয়গুলি:

Madhumita Sarcar Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE