Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Doctor Rape-Murder Case

আরজি কর-কাণ্ডে নীরব অনির্বাণ! সোহিনীর সঙ্গে পথে নামছেন অভিনেতার স্ত্রী মধুরিমা

অনির্বাণের নীরবতা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। তবে অভিনেতা চুপ থাকলেও, তাঁর স্ত্রী মধুরিমা গোস্বামী এই ঘটনায় সরব।

Actor Anirban Bhattacharya’s wife come theatre artist Madhurima Goswami demands justice for RG Kar incident

(বাঁ দিক থেকে) অনির্বাণ ভট্টাচার্য, সোহিনী সরকার এবং মধুরিমা গোস্বামী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৩:১৩
Share: Save:

আরজি কর-কাণ্ড নিয়ে সরব টলিপাড়ার তারকারা। অনেকেই বিচারের দাবিতে পথে নেমেছেন। কিন্তু এর মধ্যে কোথাও দেখা যায়নি অভিনেতা অনির্বাণ ভট্টাচার্যকে। এই ঘটনা নিয়ে কোনও মন্তব্য করেননি তিনি, এমনকি সমাজমাধ্যমেও নয়। অনির্বাণের নীরবতা নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে। তবে অভিনেতা চুপ থাকলেও তাঁর স্ত্রী মধুরিমা গোস্বামী এই ঘটনায় সরব। বুধবার রাতে আরজি কর-কাণ্ড নিয়ে একটি ফেসবুক লাইভ করার বিষয়ে উদ্যোগী হন অভিনেত্রী সোহিনী সরকার। বিভিন্ন পেশার মানুষ এই ফেসবুক লাইভে যোগ দেন। সেখানেই নাট্যজগৎ থেকে যোগ দেন মধুরিমা।

এই লাইভে আগামী ১ সেপ্টেম্বর একটি মহামিছিল করার কথা বলেন সোহিনী। মিছিল থেকে নারী ও তৃতীয় লিঙ্গের মানুষের সুরক্ষা বিষয়ে কিছু প্রশ্ন তোলা হবে বলে জানান তিনি। সোহিনীর কথায়, “বাংলায় ৪৫ হাজার ধর্ষণের ঘটনার মামলার এখনও নিষ্পত্তি হয়নি। আদালতেই মামলাগুলি পড়ে রয়েছে। এমন অনেক প্রশ্ন নিয়ে সে দিন আমরা রাস্তায় নামছি।”

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে সরব হয়েছিল কয়েকটি স্কুলের পড়ুয়ারা। তার মধ্যে তারাসুন্দরী বালিকা বিদ্যালয়ের একটি ভিডিয়ো নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে। এই ঘটনায় তিনটি স্কুলকে শোকজ় করা হয়। এই বিষয়টি সাংবিধানিক অধিকারের বাইরে বলে মনে করেন মধুরিমা। তিনি বলেন, “এই ঘটনা আমাদের খুব অদ্ভুত লেগেছে। আমরা একটি চিঠি পাঠিয়েছি সংশ্লিষ্ট দফতরে।”

এই মিছিলের মূল দাবি, সিবিআইকে আরজি করের স্বৈরাচার ও দুর্নীতির মূল ধারক ও বাহক এবং তাদের বাকি সঙ্গীদের গ্রেফতার করতে হবে। দ্বিতীয়ত, আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের দায়িত্বহীনতা এবং যারা প্রমাণ লোপাটের চেষ্টা করেছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। ধর্ষণ ও খুনের নিরপেক্ষ বিচার করতে হবে এবং দোষীদের শাস্তি দিতে হবে। একাধিক দাবি নিয়ে ১ সেপ্টেম্বর পথে নামছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE