Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
IIT Kharagpur Recruitment 2024

আইআইটি খড়্গপুরের পদার্থবিদ্যা বিভাগে কর্মখালি, কী ভাবে আবেদন করবেন?

সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি) অর্থপুষ্ট প্রকল্পে প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন।

Indian Institute of Technology, Kharagpur.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৫০
Share: Save:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে কাজের সুযোগ। এই মর্মে সদ্যই একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের পদার্থবিদ্যা বিভাগের একটি গবেষণা প্রকল্পে প্রজেক্ট অ্যাসোসিয়েট প্রয়োজন। শূন্যপদ একটি।

পদার্থবিদ্যা, রসায়ন, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেটিরিয়ালস সায়েন্স, মেটালার্জিক্যাল সায়েন্সেস— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকলে উল্লিখিত পদে কাজের সুযোগ পাবেন। এ ক্ষেত্রে পদপ্রার্থীদের রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

নিযুক্ত ব্যক্তিকে সোলার এনার্জি কনভারশন সংক্রান্ত গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। ওই প্রকল্পে আর্থিক অনুদান দেবে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)। সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীদের ১০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে। তবে মহিলা প্রার্থীদের ক্ষেত্রে আবেদনমূল্য নেই।

অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরা অনলাইনে আবেদন জানাতে পারবেন। নিযুক্ত ব্যক্তিকে সব মিলিয়ে মোট এক বছরের চুক্তিতে কাজ করতে হবে। আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তির সঙ্গে দেওয়া লিঙ্কে ক্লিক করে সমস্ত তথ্য জমা দিতে হবে। আবেদন গৃহীত হবে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IIT Kharagpur Contractual Employment WB Govt Jobs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE