Advertisement
১৮ অক্টোবর ২০২৪
Govt Job Recruitment 2024

গ্রামীণ ডাক সেবকে ৩৪৪টি পদে কর্মখালি, নিয়োগ দেশজুড়ে

বিজ্ঞপ্তি অনুযায়ী, আইপিপিবি-এর গ্রামীণ ডাক সেবকে কর্মী নিয়োগ হবে। এর জন্য আগ্রহীদের থেকে আবেদন গ্রহণ করা হবে অনলাইনে। প্রার্থীর বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১৫:৫৮
Share: Save:

রাষ্ট্রায়ত্ত ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক (আইপিপিবি)-এ বিভিন্ন পদমর্যাদায় কর্মী নিয়োগ করা হবে। কেন্দ্রীয় যোগাযোগ মন্ত্রকের ডাক বিভাগের অধীনস্থ এই ব্যাঙ্কের তরফে সম্প্রতি এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, আইপিপিবি-এর গ্রামীণ ডাক সেবকে কর্মী নিয়োগ হবে। এর জন্য আগ্রহীদের থেকে আবেদন গ্রহণ করা হবে অনলাইনে। যে প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

কর্মী নেওয়া হবে এগজিকিউটিভ পদে। দেশ জুড়ে ৩৪৪টি শূন্যপদে এই নিয়োগ হবে। প্রথমে এক বছরের জন্য থাকছে কাজের মেয়াদ। প্রয়োজন অনুযায়ী সেই মেয়াদ বৃদ্ধি হবে। এই কাজে প্রতি মাসে ৩০ হাজার টাকা বেতন দেওয়া হবে। কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক হলে আবেদন জানানো যাবে। সেই সঙ্গে গ্রামীণ ডাক সেবকে অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীর বয়স হতে হবে ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

আইপিপিবি-র ওয়েবসাইটে ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। পাশাপাশি, দিতে হবে আবেদনমূল্য। ৩১ অক্টোবর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। এ বিষয়ে সবিস্তার তথ্য এবং শর্তাবলি জানতে আইপিপিবি-র ওয়েবসাইটটি দেখতে পারেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE