Advertisement
Back to
Lok Sabha Election 2024

শ্রীরামপুরে ইভিএমের ব্যালট ইউনিট চুরির অভিযোগ, গ্রেফতার বিজেপির পোলিং এজেন্ট!

অভিযোগ, মক পোল চলার সময় বিজেপির এজেন্ট অরূপ মালিক ইভিএমের ব্যালট ইউনিট চুরি করে নিয়ে পালানোর চেষ্টা করেন। মেশিন গোনার সময় তা ধরা পড়ে যায়।

Chanditala polling agent

চণ্ডীতলায় গ্রেফতার বিজেপির পোলিং এজেন্ট। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চণ্ডীতলা শেষ আপডেট: ১৩ মে ২০২৪ ১৬:০২
Share: Save:

মক পোল চলার সময় ইভিএমের ব্যালট ইউনিট চুরির অভিযোগে গ্রেফতার করা হল বিজেপি এজেন্টকে। শ্রীরামপুর লোকসভার ঘটনা।

সোমবার জনাই ট্রেনিং স্কুলে শ্রীরামপুর লোকসভার অন্তর্গত দু’টি বিধানসভা চণ্ডীতলা ও জাঙ্গিপাড়ার ইভিএম কমিশনিং চলছিল। অভিযোগ, মক পোল চলার সময় বিজেপির এজেন্ট অরূপ মালিক ইভিএমের ব্যালট ইউনিট চুরি করে নিয়ে পালানোর চেষ্টা করেন। মেশিন গোনার সময় তা ধরা পড়ে যায়। এর পর সিসিটিভি দেখে ওই বিজেপি এজেন্টকে চিহ্নিত করেন নির্বচন কমিশনের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকেরা। চণ্ডীতলা থানার পুলিশকে ডেকে বিজেপি এজেন্টকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। পুলিশ জানিয়েছে, অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

কমিশনিং চলার সময় শ্রীরামপুরের বিজেপি প্রার্থী কবীরশঙ্কর বসু জনাই স্কুলে যান। তিনি এই গ্রেফতারির প্রসঙ্গে বলেন, ‘‘কী হয়েছে খোঁজ নিয়ে বলতে পারব। আজ (সোমবার) আমার প্রচার ছিল চণ্ডীতলায়। সেখানে প্রচার শেষ করে জনাই ট্রেনিং স্কুলে গিয়েছিলাম। কমিশনের নিয়ম অনুযায়ী এক জন প্রার্থী কমিশনিং দেখতে যেতে পারে। তাই গিয়েছি।’’

অন্য দিকে, এই ঘটনায় বিজেপিকে কটাক্ষ করে তৃণমূলের দাবি, এ ভাবে চুরি করে ভোটে জেতার চেষ্টা চালাচ্ছে বিজেপি। কিন্তু লাভ হবে না। তৃণমূলের স্থানীয় নেতা কৌশিক শীলের অভিযোগ, ‘‘বিজেপি নির্বাচন প্রক্রিয়াকে বানচাল করতে চায়। তাই ইভিএম ব্যালট চুরি করে। বিষয়টি দেখার পর নির্বাচন কমিশন পদক্ষেপ করেছে। আসলে বিজেপির পায়ের তলার মাটি সরে গিয়েছে। তাই এ সব করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lok Sabha Election 2024 BJP TMC Serampore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE