Advertisement
Back to
Howrah

‘গেট বন্ধ থাকবে, কাউকে বাইরে যেতে হবে না’! ভোটের হাওড়ায় আবাসনের গেটে ঝোলানো হল তালা

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হরগঞ্জ বাজারের ওই আবাসনে বাইকে চেপে আসেন ১০-১২ জন। অভিযোগ, তাঁরা জোর করে গেট বন্ধ করিয়ে দেন। পরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা এসে খুলে দিয়ে যান ফটক।

image of howrah appartment

হাওড়ার আবাসনের ফটক খুলে দিয়ে গেলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১৩:৫৯
Share: Save:

ভোটের দিন উত্তর হাওড়ার লিলুয়ার একটি আবাসনের মূল ফটক বন্ধ করে দেওয়ার অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। ওই চত্বরে বোমাবাজি হয়েছে বলেও অভিযোগ উঠেছে। নিরাপত্তারক্ষীর দাবি, তাঁকে গুলি করার হুমকি দিয়ে গিয়েছেন অজ্ঞাতপরিচয় কয়েক জন। পরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা এসে খুলে দিয়ে যান ফটক। নির্বিঘ্নে ভোট প্রক্রিয়া সম্পাদনের আশ্বাস দেন।

সোমবার পঞ্চম দফায় রাজ্যের সাত লোকসভা আসনে ভোট চলছে। তালিকায় রয়েছে হাওড়াও। সকালে উত্তর হাওড়ার অরবিন্দ রোডের বৃন্দাবন আবাসনে মূল ফটক বন্ধ করে দেওয়ার অভিযোগ ওঠে দুষ্কৃতীদের বিরুদ্ধে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হরগঞ্জ বাজারের ওই আবাসনে বাইকে চেপে আসেন ১০-১২ জন। অভিযোগ, তাঁরা জোর করে গেট বন্ধ করে দেন। গেট খুললে নিরাপত্তারক্ষীকে গুলি করে দেওয়ার হুমকিও দেন। ভোট দিতে যেতে দেবেন না বলেই এ সব করা হয়েছে বলে দাবি করেন আবাসনের বাসিন্দাদের একাংশ। ওই আবাসনে ভোটারের সংখ্যা শতাধিক।

আবাসনের নিরাপত্তারক্ষী মঞ্জুর খান বলেন, ‘‘যাঁরা এসেছিলেন তাঁরা সকলেই অপরিচিত। কোন রাজনৈতিক দলের, তা বলেননি। হুমকি দিয়ে বলেন, গেট বন্ধ থাকবে। কেউ বাইরে যাবেন না, আসবেন না। গেট খুললে গুলি করা হবে।’’ অভিযোগ, প্রায় দেড় ঘন্টা বন্ধ ছিল গেট। খবর পেয়ে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান এবং পুলিশ কর্মীরা এসে গেট খুলে দেন। আশ্বস্ত করেন বাসিন্দাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah Lok Sabha Election 2024 Miscreants
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE