Advertisement
২২ অগস্ট ২০২৪
Supreme Court of India

পুনর্বিবেচনা নয়, স্বস্তি আদানিদের

গত এক দশকেরও বেশি সময় ধরে আদানি গোষ্ঠী তাদের নথিভুক্ত সংস্থাগুলির শেয়ার দর কারচুপি করে বাড়াচ্ছে বলে অভিযোগ তোলা হয়েছিল আমেরিকার শেয়ার গবেষণা সংস্থা হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্টে।

সুপ্রিম কোর্ট।

সুপ্রিম কোর্ট। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ০৫:৪৮
Share: Save:

আদানি গোষ্ঠীর বিরুদ্ধে শেয়ার দরে কারচুপির অভিযোগের তদন্ত করছে বাজার নিয়ন্ত্রক সেবি। সেই তদন্তের দায়িত্ব সিবিআই কিংবা বিশেষ তদন্তকারী দলের হাতে তুলে দেওয়ার আবেদন গত ৩ জানুয়ারি খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। সেই রায় পুনর্বিবেচনার জন্য আর একটি আবেদন জমা পড়েছিল শীর্ষ আদালতে। প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জে পি পরদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চ সেই আর্জিও খারিজ করে দিয়েছে।

গত এক দশকেরও বেশি সময় ধরে আদানি গোষ্ঠী তাদের নথিভুক্ত সংস্থাগুলির শেয়ার দর কারচুপি করে বাড়াচ্ছে বলে অভিযোগ তোলা হয়েছিল আমেরিকার শেয়ার গবেষণা সংস্থা হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্টে। তার জেরে আদানিদের শেয়ার বিপুল ভাবে পড়েছিল। এই অভিযোগের ২৪টি দিক নিয়ে তদন্ত চালাচ্ছে সেবি। শীর্ষ আদালতের কাছে তারা জানিয়েছে, এর মধ্যে ২২টির তদন্তের কাজ শেষ হয়েছে। আবেদনকারী অনামিকা জয়সওয়ালের বক্তব্য, গত জানুয়ারির রায়ে কিছু ‘ভুল’ রয়েছে। সেবি তদন্ত শেষের কথা জানালেও সেখানে কী পাওয়া গিয়েছে সে ব্যাপারে কিছু বলেনি। তাঁর আইনজীবীর কাছেও অভিযোগ সংক্রান্ত কিছু তথ্য রয়েছে। তবে আদালত বলেছিল, সেবি বিস্তারিত তদন্ত করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE