Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Nirmala Sitharaman

মাধবী বিতর্কে মুখ খুললেন নির্মলা

সেবি চেয়ারপার্সন মাধবী পুরী বুচ এখন তাঁর পেশাদার জীবনের কঠিনতম সময়ের মধ্যে দিয়ে চলেছেন। হিন্ডেনবার্গ কাণ্ডে নাম জড়ানোর পরে নিয়ন্ত্রক সংস্থার মাথা হিসেবে ‘স্বার্থের সংঘাতে’ আর্থিক লাভেরও একাধিক অভিযোগ উঠেছে।

নির্মলা সীতারামন।

নির্মলা সীতারামন। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩৫
Share: Save:

হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্টের সূত্র ধরে সেবি চেয়ারপার্সন মাধবী পুরী বুচের উদ্দেশে ধারাবাহিক আক্রমণ শানিয়ে চলেছে কংগ্রেস। তুলেছে স্বার্থের সংঘাতের অভিযোগ। দীর্ঘদিন নীরব থাকার পরে অবশেষে এ ব্যাপারে মুখ খুললেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। তাঁর বক্তব্য, বাজার নিয়ন্ত্রকের শীর্ষ পদাধিকারী মাধবী এবং তাঁর স্বামী ধবল বুচ আত্মপক্ষ সমর্থন ও কংগ্রেসের দাবি খণ্ডন করে বিবৃতি দিয়েছেন।

সংশ্লিষ্ট মহলের বক্তব্য, সেবি চেয়ারপার্সন মাধবী পুরী বুচ এখন তাঁর পেশাদার জীবনের কঠিনতম সময়ের মধ্যে দিয়ে চলেছেন। হিন্ডেনবার্গ কাণ্ডে নাম জড়ানোর পরে নিয়ন্ত্রক সংস্থার মাথা হিসেবে ‘স্বার্থের সংঘাতে’ আর্থিক লাভেরও একাধিক অভিযোগ উঠেছে। গত শুক্রবার অভিযোগ খারিজ করে বিবৃতি দেন দম্পতি। আজ এ ব্যাপারে নির্মলাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘ওঁরা অনেক অভিযোগের উত্তর দিয়েছেন। প্রকৃত ঘটনা নিশ্চয়ই সামনে আসবে।’’ তিনি ওই জবাবদিহিতে সন্তুষ্ট কি না, জানতে চাওয়া হলে অর্থমন্ত্রী বলেন, ‘‘আমি সেটা বিচার করতে চাই না।’’

এ দিকে, মুম্বইয়ে সেবির দফতরে বিক্ষোভকে ‘বাহ্যিক শক্তির’ উস্কানি দাবি করে কর্মীদের ক্ষোভের মুখে পড়েছিল নিয়ন্ত্রক। আজ তারা সেই মন্তব্য প্রত্যাহার করে নিয়েছে। বলেছে, কর্মীদের সঙ্গে কথা বলে অভ্যন্তরীণ ভাবে সমস্যা মিটিয়ে নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE