Anubrata Mandal

সুকন্যার জামিনে উজ্জীবিত তৃণমূল, অনুব্রতের ফেরার আশায় হোমযজ্ঞের আয়োজন বীরভূমে

মঙ্গলবার ইডির দায়ের করা মামলায় জামিন হয়েছে অনুব্রত-কন্যা সুকন্যার। দীর্ঘ দিন জেলবন্দি থাকার পর শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন তিনি। এর পরেই আনন্দে আত্মহারা বীরভূমের তৃণমূল নেতা-কর্মীরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
 বীরভূম শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২৮
অনুব্রতের জন্য যজ্ঞ তৃণমূলের!

অনুব্রতের জন্য যজ্ঞ তৃণমূলের! — ফাইল চিত্র।

গরু পাচার মামলায় জেলবন্দি অনুব্রত মণ্ডল ও তাঁর পরিবারের মঙ্গল কামনায় এ বার পুজো এবং হোমযজ্ঞ। শনিবার বীরভূমে এই বিশেষ আয়োজন করলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতির শুভাকাঙ্ক্ষীরা।

Advertisement

বীরভূমের মুরারই রেল ষ্টেশনের কাছে হনুমান মন্দিরের সামনে শনিবার এই পুজো ও হোমের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন মুরারই এলাকার বেশ কয়েকজন তৃণমূল নেতা ও কর্মীরা। হোমযজ্ঞ অনুষ্ঠানের মঞ্চের ব্যানারে ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অনুব্রত মণ্ডলের ছবি।

মঙ্গলবার ইডির দায়ের করা মামলায় জামিন হয়েছে অনুব্রত-কন্যা সুকন্যার। দীর্ঘ দিন জেলবন্দি থাকার পর শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন তিনি। খুশিতে ভোজের আয়োজন করেন অনুব্রত-ঘনিষ্ঠ নেতা আব্দুল করিম খান। মঙ্গলবার রাতে আটকুলার সমস্ত গ্রামবাসীকে পাত পেড়ে আলুপোস্ত ও মাংস-ভাত খাওয়ান তিনি। সম্প্রতি সিবিআইয়ের দায়ের করা মামলায় জামিন পেয়েছেন অনুব্রতও। যদিও তিনি এখনও জেলেই। কিন্তু সুকন্যার মুক্তির পর অনুব্রতের জন্যেও আশায় বুক বেঁধেছেন বীরভূমের তৃণমূল কংগ্রেস কর্মীরা। সেই আশাতেই পুজো ও হোমের আয়োজন।

প্রসঙ্গত, ২০২২ সালে গরু পাচার মামলায় গ্রেফতার হয়েছিলেন অনুব্রত। তদন্তকারীদের নজরে ছিলেন অনুব্রত-কন্যা সুকন্যা মণ্ডল। এর সাড়ে আট মাস পরে ইডির হাতে গ্রেফতার হন তিনি। দিল্লিতে দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর তাঁকে গ্রেফতার করা হয়। প্রায় ১৫ মাস জেলবন্দি থাকার পরে ১০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে শর্তসাপেক্ষে জামিন পেয়েছেন সুকন্যা। এ বার অনুব্রতর জেলমুক্তির আশায় তৃণমূল কর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement