Vande Bharat Express

বন্দে ভারত ‘লেট’ শুরুর সপ্তাহেই, দেড় ঘণ্টা পার করে ছাড়ল গতির ট্রেন, তুমুল যাত্রী বিক্ষোভ

শুক্রবার হাওড়া থেকে শিলিগুড়ি এনজেপি স্টেশনে ঢোকার আগে রাঙাপানি স্টেশনে দাঁড়িয়ে ছিল বন্দে ভারত এক্সপ্রেস। তবে ১টা ৩৫ মিনিট নাগাদ ঢুকে যায়। ট্রেনটি ছাড়ার কথা ছিল দুপুর ২টো ৫৫ মিনিটে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৬:২২
হাওড়া থেকে এনজিপি ঢোকার আগে বেশ খানিক ক্ষণ দাঁড়িয়ে ছিল বন্দে ভারত এক্সপ্রেস।

হাওড়া থেকে এনজিপি ঢোকার আগে বেশ খানিক ক্ষণ দাঁড়িয়ে ছিল বন্দে ভারত এক্সপ্রেস। —ফাইল চিত্র।

নির্ধারিত সময়ের পরও হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেস শিলিগুড়ি ছাড়ল না। আগেভাগে কোনও ঘোষণা ছাড়াই এই দেরিতে ক্ষোভ বাড়ছে যাত্রীদের মধ্যে। শুক্রবার বিকেল ৪টের পর এই প্রতিবেদন প্রকাশের সময়ও আমবাড়ি-ফালাকাটা স্টেশনে দাঁড়িয়ে রয়েছে বন্দে ভারত এক্সপ্রেস।

শুক্রবার হাওড়া থেকে শিলিগুড়ি এনজিপি স্টেশনে ঢোকার আগে রাঙাপানি বন্দে ভারত এক্সপ্রেস ঢোকে ১টা ৩৫ মিনিট নাগাদ। ট্রেনটি ছাড়ার কথা ছিল দুপুর ২টো ৫৫ মিনিটে। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরও ঠায় দাঁড়িয়ে রয়েছে ট্রেনটি। কখন ট্রেনটি ছাড়বে, তা এখনও জানা যায়নি।

Advertisement

সূত্রের খবর, শিলিগুড়িতে ঢোকার আগে বেশ কিছু ক্ষণ দাঁড়িয়ে ছিল বন্দে ভারত। এ নিয়ে উত্তর-পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে জানান, তাঁর কাছে দেরির কারণের নির্দিষ্ট কোনও খবর নেই। তিনি বলেন, ‘‘কী কারণে বন্দে ভারত দাঁড়িয়ে রয়েছে, তার সঠিক কোনও কারণ জানি না। তবে আমার কাছে যতটুকু খবর আছে, ইন্টারলকিংয়ের কাজ চলছে এনজেপি রুটে। এই কারণে হয়তো ট্রেন ছাড়তে দেরি আছে।’’

উল্লেখ্য, উত্তর-পূর্ব রেল আগেই ঘোষণা করেছে, আমবাড়ি-ফালাকাটা, রাঙাপানি, এনজেপি ইত্যাদি রেললাইনে ইন্টারলকিংয়ের কাজ হবে। এই কাজের জন্য ৪ থেকে ৬ জানুয়ারি বেশ কয়েকটি ট্রেন বাতিল হয়েছে। এনজেপি স্টেশনে শুধুমাত্র রাজধানী, বন্দে ভারতের মতো কয়েকটি ট্রেনের আসা-যাওয়া চলছে। প্রায় ২০টি ট্রেন বাতিল হয়েছে। ১৬টি ট্রেনকে ঘুরিয়ে গন্তব্যে নিয়ে যাওয়া হয়েছে। রেল সূত্রের খবর, এই কাজের জন্য বন্দে ভারত ছাড়তে দেরি হচ্ছে।

শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, ৪টা ১৬ মিনিট নাগাদ বন্দে ভারত যাত্রা শুরু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement