Calcutta High Court

টেটে প্রশ্ন ভুলের মামলায় রায়দান স্থগিত রাখলেন বিচারপতিরা, সব পক্ষের বক্তব্য জানতে চাইল কোর্ট

২০১৪ সালে ২০ লক্ষেরও বেশি প্রার্থী টেট দেন। ওই পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল ছিল, এই অভিযোগ জানিয়ে মামলা করেন ১৭৫ জন। পরে আরও কয়েক জন তাতে যোগ দেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৪:৪২
শুক্রবার বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের বেঞ্চ আগামী ১০ দিনের মধ্যে সব পক্ষের বক্তব্য জানতে চাইল।

শুক্রবার বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের বেঞ্চ আগামী ১০ দিনের মধ্যে সব পক্ষের বক্তব্য জানতে চাইল। ফাইল ছবি।

প্রাথমিকে শিক্ষক নিয়োগের পরীক্ষা (টেট)-য় প্রশ্ন ভুলের মামলায় রায় ঘোষণা স্থগিত রাখল কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। শুক্রবার বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের বেঞ্চ আগামী ১০ দিনের মধ্যে সব পক্ষের বক্তব্য জানতে চাইল। হাই কোর্ট জানিয়েছে, আগামী ২০ জানুয়ারির মধ্যে সব পক্ষের বক্তব্য জানাতে হবে।

২০১৪ সালে ২০ লক্ষেরও বেশি প্রার্থী টেট দেন। ওই পরীক্ষায় ৬টি প্রশ্ন ভুল ছিল, এই অভিযোগ জানিয়ে মামলা করেন ১৭৫ জন। পরে আরও কয়েক জন তাতে যোগ দেন। ২০১৮ সালে এ নিয়ে তদন্তের জন্য কমিটি তৈরির নির্দেশ দেন হাইকোর্টের বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়। অতিরিক্ত ৬ নম্বর দেওয়ার নির্দেশও দেন তিনি। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে যায় প্রাথমিক শিক্ষা পর্ষদ।

Advertisement

এখন মামলাকারীর সংখ্যা হাজার ছাড়িয়েছে। মামলাকারীদের আইনজীবী ফিরদৌস শামিম এবং বিকাশরঞ্জন ভট্টাচার্য দাবি করেন, শুধু মামলাকারীরা নন, যাঁরা ওই ভুল প্রশ্নের জবাব দিয়েছিলেন, তাঁদের সকলকেই নম্বর দেওয়া হোক। প্রাথমিক শিক্ষা পর্ষদ এই দাবি খারিজ করে জানিয়েছে, এত জনকে নম্বর ফের দিতে গেলে বিশৃঙ্খলা তৈরি হবে। শুক্রবার এই মামলার শুনানি শেষ হয়েছে। তবে রায় ঘোষণা স্থগিত রাখল হাই কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement