lottery

বাংলায় বিক্রি ঝাড়খণ্ডের ‘জাল’ লটারি! ১২ টিকিট বিক্রেতাকে গ্রেফতার করল আসানসোল পুলিশ

যেখানে অন্যান্য লটারি টিকিট ৬ টাকা করে বিক্রি হয়, সেখানে এই ‘ঝাড়খণ্ড লটারি’র একটি টিকিট বিক্রি হচ্ছে ১০ টাকায়। লটারির পুরস্কারের অঙ্কও বেশি। এই লোভে বহু মানুষ টিকিট কিনে প্রতারিত হচ্ছেন।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৩ ১৫:৪৫
লটারি বিক্রেতাদের গ্রেফতার করল পুলিশ।

লটারি বিক্রেতাদের গ্রেফতার করল পুলিশ। —প্রতীকী চিত্র।

‘ঝাড়খণ্ড লটারি’র নামে বাংলায় বিক্রি হচ্ছে জাল লটারির টিকিট। মূলত পশ্চিম বর্ধমানের বাজার ছেয়ে গিয়েছে এই নকল লটারিতে। শুক্রবার এই অভিযোগে আসানসোল, জামুড়িয়া, রানিগঞ্জের বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে অন্তত ১২ জন লটারি বিক্রেতাকে গ্রেফতার করল জামুড়িয়া থানার পুলিশ। ধৃতদের কাছ থেকে প্রচুর সংখ্যক জাল লটারি উদ্ধার করেছে পুলিশ। শুক্রবারই ধৃতদের আসানসোল আদালতে তোলা হয়। তাদের নিজেদের হেফাজতে নিতে চায় পুলিশ।

পুলিশ সূত্রে খবর, কিছু দিন ধরে ‘ঝাড়খণ্ড লটারি’ নামে বাজারে জাল লটারির টিকিট বিক্রির অভিযোগ পাওয়া যাচ্ছিল। এই অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন বাজার এলাকায় অভিযান চালায় পুলিশ। দেখা যায়, যেখানে অন্যান্য লটারি টিকিট ৬ টাকা করে বিক্রি হয়, সেখানে এই ঝাড়খণ্ড লটারির একটি টিকিট বিক্রি হচ্ছে ১০ টাকায়। লটারির পুরস্কারের অঙ্কও বেশি। এই প্রলোভন দেখিয়ে দেদার বিক্রি হচ্ছিল ‘জাল’ লটারি। এই লটারির টিকিট কিনে প্রতারিত হচ্ছেন বহু মানুষ। এই খবর পেয়ে বিভিন্ন এলাকায় তল্লাশি চালায় পুলিশ। তার পরেই এই গ্রেফতারি।

Advertisement

এ নিয়ে আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডেপুটি কমিশনার অফ পুলিশ কুলদীপ এস এস বলেন, ‘‘গোপন সূত্রে খবর পেয়ে শিল্পাঞ্চলের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মোট ১২ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের কয়েক জনকে হেফাজতে নিয়ে মূল পাণ্ডার খোঁজে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে পুলিশ। কী ভাবে এই জাল লটারির টিকিট বাজারে আনা হয়েছে, সেটিও তদন্ত করে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement