CBI

Dev in CBI office: এনামুলকে চিনি না, গরুপাচার-কাণ্ডে ৫ ঘণ্টা জেরার পর বেরিয়ে বললেন দেব

জিজ্ঞাসাবাদের পর প্রায় ৪টে নাগাদ নিজাম প্যালেস থেকে বেরিয়ে আসেন তিনি। সে সময় কিছুটা বিধ্বস্ত লাগে তাঁকে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ১৭:২০
জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে আসছেন দেব।

জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে আসছেন দেব। নিজস্ব চিত্র।

গরুপাচার-কাণ্ডে অন্যতম সাক্ষী হিসাবে অভিনেতা ও সাংসদ দেবকে পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করল সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার নিজাম প্যালেসের দফতরে মঙ্গলবার তাঁকে হাজির হতে বলা হয়। সেই মতো সকালেই তিনি হাজির হন। জিজ্ঞাসাবাদের পর বেরিয়ে এসে দেব বলেন, ‘‘এনামুল হককে চিনি না। কোনও টাকা লেনদেন হয়নি।’’

সূত্রের খবর, পাঁচ ঘণ্টা ধরে দু’দফায় অভিনেতাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। নোটিস পেয়ে মঙ্গলবার সকাল ১১টায় সিবিআই অফিসে পৌঁছে যান দেব ওরফে দীপক অধিকারী। জিজ্ঞাসাবাদের পর প্রায় ৪টে নাগাদ তিনি নিজাম প্যালেস থেকে বেরিয়ে আসেন তিনি। সে সময় কিছুটা বিধ্বস্ত লাগে তাঁকে। বেরিয়ে সাংবাদিকদের বলেন, ‘‘একজন ব্যক্তিকে চিনি কি না সেই বিষয়ে জানতে চাওয়া হয়েছিল। আমার বক্তব্য জানিয়েছি। মনে হয় আর ডাকবে না।’’ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা তাঁর বয়ান খতিয়ে দেখেছ।

Advertisement

অভিনেতার সঙ্গে গরুপাচার-কাণ্ডে যোগ কী? কেনই বা তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য সিবিআই ডাকল? তা নিয়ে স্পষ্ট করে কিছু জানা যায়নি। সিবিআই নোটিসেও এই নিয়ে কিছু বলা হয়নি। তবে সূত্রে জানা গিয়েছে, এই মামলায় বিভিন্ন সাক্ষীকে জেরা করার সময় দেবের নাম উঠে আসে। সেই কারণে তাঁকে ডাকা হয়েছিল বলে মনে করা হচ্ছে।

গরুপাচার-কাণ্ডের তদন্তে রাজ্য পুলিশের বেশ কয়েক জন কর্তা ও নিচুতলার কিছু ইনস্পেক্টরকেও জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই ও ইডি। রাজ্যের এক মন্ত্রী এবং আইনজীবীকেও তলব করা হয়েছে। এর আগে তদন্তকারীরা জানিয়েছিলেন গরুপাচারের লভ্যাংশের বেআইনি টাকাকে বৈধ করতে কিছু প্রভাবশালী ব্যক্তির যোগ প্রকাশ্যে এসেছে। যদিও এর আগে জানুয়ারির শেষ সপ্তাহে গরুপাচার-কাণ্ডের মূল অভিযুক্ত এনামুল হককে জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement