Saumitra Khan in High Court

‘আমাকে গ্রেফতার করা হতে পারে’, ভোটের মুখে রক্ষাকবচ চেয়ে হাই কোর্টে বিজেপি সাংসদ সৌমিত্র

বাঁকুড়ার সোনামুখী থানার আইসি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ এনেছিলেন সৌমিত্র। তার পর থেকেই নাকি তাঁর বিরুদ্ধে একাধিক মামলা রুজু করা হয়েছে। গ্রেফতারও করা হতে পারে বলে আশঙ্কা তাঁর।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১১:২৫
BJP MP Saumitra Khan seeks protection in Calcutta High Court.

বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। ফাইল চিত্র।

পঞ্চায়েত ভোটের মুখে গ্রেফতারি এড়াতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। তাঁর আশঙ্কা, ভোটের আগেই তাঁকে গ্রেফতার করা হতে পারে। তাই উচ্চ আদালতে রক্ষাকবচ চেয়েছেন সৌমিত্র।

আদালতে সৌমিত্র জানিয়েছেন, সোনামুখী থানার আইসির বিরুদ্ধে তোলাবাজির অভিযোগে সরব হওয়ার পর থেকে তাঁর বিরুদ্ধে একাধিক মামলা রুজু করা হয়েছে। সেই মামলার সূত্র ধরেই পঞ্চায়েত ভোটের আবহে যে কোনও দিন তাঁকে গ্রেফতার করা হতে পারে। তাই আগেভাগে রক্ষাকবচের আবেদন জানিয়েছেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ। বুধবার কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার এজলাসে মামলা দায়েরের আবেদন জানান সৌমিত্র। বিচারপতি তাঁকে অনুমতি দিয়েছেন। আগামী শুক্রবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

Advertisement

সৌমিত্র জানিয়েছেন, তিনি সম্প্রতি সোনামুখী থানার সামনে একটি সভা করেছিলেন। সেই সভায় সোনামুখীর আইসি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগও করেছিলেন। সাংসদের বিরুদ্ধে তার পর থেকে নানা অভিযোগে একাধিক মামলা রুজু করা হয়েছে বলে অভিযোগ।

উল্লেখ্য, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে বিষ্ণুপুর থেকে তৃণমূলের টিকিটে জিতেছিলেন সৌমিত্র। তার পর ২০১৯ সালে তিনি বিজেপিতে যোগ দেন। সে বছরও বিষ্ণুপুর থেকে জেতেন বিজেপির টিকিটে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে তাঁর নামে একটি মামলা ছিল। যার প্রেক্ষিতে আদালতের নির্দেশে বাঁকুড়া জেলাতেই ঢুকতে পারেননি সৌমিত্র। নিজের লোকসভা এলাকায় প্রচারও করতে পারেননি। সেই সময় তাঁর হয়ে প্রচার করতে দেখা গিয়েছিল স্ত্রী সুজাতাকে। এ বছর পঞ্চায়েত ভোটের আগেও সৌমিত্রের বিরুদ্ধে অনেক মামলা। তাই গ্রেফতারি এড়াতে আগেভাগে আদালতের দ্বারস্থ হয়েছেন বিজেপি সাংসদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement