IPL 2023

গুয়াহাটিতে ‘হোম’ ম্যাচ রাজস্থানের, পঞ্জাবের বিরুদ্ধে বাড়তি সুবিধা নিয়ে নামছেন সঞ্জুরা

প্রথম বার ভারতের উত্তর-পূর্বের কোনও রাজ্যে হতে চলেছে আইপিএলের ম্যাচ। বুধবার গুয়াহাটিতে মুখোমুখি হবে রাজস্থান এবং পঞ্জাব। সেই অর্থে নিরপেক্ষ মাঠে হবে দু’দলের লড়াই।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ০৯:২৭
picture of Rajasthan Royals

বুধবার গুয়াহাটিতে ‘হোম’ ম্যাচ খেলতে হবে রাজস্থান রয়্যালসকে। ছবি: আইপিএল।

আইপিএলের অষ্টম ম্যাচে বুধবার মুখোমুখি হবে রাজস্থান রয়্যালস এবং পঞ্জাব কিংস। দু’দলই জয় দিয়ে শুরু করেছে অভিযান। দ্বিতীয় ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় শীর্ষ স্থান দখল করাই লক্ষ্য থাকবে দু’দলের।

রাজস্থান গত বারের রানার্স। আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার অভিজ্ঞতাও রয়েছে তাদের। অন্য দিকে পঞ্জাবের এখনও অধরা আইপিএল ট্রফি। সানরাইজার্স হায়দরাবাদকে প্রথম ম্যাচে ৭২ রানে হারিয়ে আত্মবিশ্বাসী সঞ্জু স্যামসনরা। শিখর ধাওয়ানদের অবশ্য কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে জিততে হয়েছে কিছুটা লড়াই করে। রাজস্থানের বোলিং শক্তি আইপিএলের যে কোনও দলকেই সমস্যায় ফেলতে পারে। রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহাল, ট্রেন্ট বোল্ট, জেসন হোল্ডারদের মতো ক্রিকেটাররা রয়েছেন দলে। হালকা ভাবে নেওয়া যাবে না ব্যাটিং শক্তিকেও। অধিনায়ক সঞ্জু ছাড়াও জস বাটলার, যশস্বী জয়সয়াল, শিমরন হেটমেয়ারদের মতো ক্রিকেটাররা আছেন।

Advertisement

শক্তির বিচারে পিছিয়ে নেই ধাওয়ানরাও। অধিনায়ক ছাড়াও ভানুকা রাজাপক্ষে, সিকন্দার রাজা, আরশদীপ সিংহ, সাম কারেন, রাহুল চাহার, নাথান এলিসদের মতো ক্রিকেটার রয়েছেন দলে। যে কোনও দলকে হারানোর ক্ষমতা রয়েছে পঞ্জাবের। খুব বড় নাম দলে না থাকলেও টি-টোয়েন্টি ক্রিকেটে কার্যকরী একাধিক ক্রিকেটার রয়েছেন দলে।

বুধবারের ম্যাচে কোনও দলই ঘরের মাঠে খেলার সুবিধা পাবে না। এই ম্যাচ হবে গুয়াহাটিতে। এ বারের আইপিএলে এটাই নিরপেক্ষ মাঠে প্রথম ম্যাচ। ফলে পরিচিত উইকেট পাবেন না তাঁরা। যদিও সরকারি ভাবে বুধবার ঘরের ম্যাচ খেলবে রাজস্থান। তাদের দলে রয়েছেন অসমের ক্রিকেটার রিয়ান পরাগ। ২২ গজের চরিত্র তাঁর অজানা নয়। এটুকু বাড়তি সুবিধা রাজস্থানের। উল্লেখ্য, ভারতের উত্তর-পূর্বের কোনও রাজ্যে প্রথম বার হতে চলেছে আইপিএলের ম্যাচ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

একটি করে ম্যাচ খেলে দু’দলেরই সংগ্রহ ২ পয়েন্ট। যদিও নেট রান রেটে অনেকটা এগিয়ে রয়েছেন গত বারের রানার্সরা। নেট রান রেট ভাল করার লক্ষ্য থাকবে ধাওয়ানদের। সঞ্জুরা আর একটা বড় জয় তুলে নিতে পারলে, অনেকটাই সুবিধাজনক জায়গায় পৌঁছে যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement