IPL 2023

আইপিএলের মাঝে এল স্বপ্ন পূরণের খবর, প্রতিযোগিতা শেষ হলেই ইংল্যান্ড পাড়ি দেবেন ভারতীয়

আইসিসির এলিট প্যানেলে ভারতের একমাত্র আম্পায়ার মেনন। ২০২০ সাল থেকে তিনি এলিট প্যানেলে রয়েছেন। আন্তর্জাতিক স্তরে ধারাবাহিক ভাবে দক্ষতার পরিচয় দিয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পেলেন।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৩ ২১:৫৬
picture of IPL trophy

আইপিএলের মাঝে স্বপ্ন পূরণের খবর পেলেন এক ভারতীয়।

আইপিএলের মধ্যেই এল সুখবর। ভারতের টি-টোয়েন্টি প্রতিযোগিতা শেষ হলে ইংল্যান্ড উড়ে যাবেন নীতিন মেনন। অ্যাশেজ সিরিজ়ের ম্যাচ খেলাবেন আইসিসির এলিট প্যানেলে থাকা এক মাত্র ভারতীয় আম্পায়ার।

আন্তর্জাতিক স্তরে নিজের দক্ষতা প্রমাণ করছেন ধারাবাহিক ভাবে। তার পুরস্কার পেলেন মেনন। অ্যাসেজ সিরিজ়ের জন্য আইসিসির আম্পায়ারদের প্যানেলে জায়গা পেলেন ভারতীয় আম্পায়ার। মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ড মেননের অ্যাসেজ সিরিজ়ের প্যানেলে থাকার কথা সরকারি ভাবে জানিয়েছে। শুধু প্যানেলে থাকা নয়। টেস্ট ক্রিকেটের সব থেকে ঐতিহ্যবাহী সিরিজ়ের দু’টি ম্যাচে মাঠে থাকবেন মেনন। একটি ম্যাচে তৃতীয় আম্পায়ারের দায়িত্বে থাকবেন ২০২০ সাল থেকে আইসিসি এলিট প্যানেলে থাকা নীতিন।

Advertisement

৩৯ বছরের মেনন অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের তৃতীয় এবং চতুর্থ টেস্টে খেলা পরিচালনার দায়িত্বে থাকবেন। পঞ্চম টেস্টে পালন করবেন তৃতীয় আম্পায়ারের দায়িত্ব। লিডসে দু’দেশের তৃতীয় টেস্ট শুরু হবে আগামী ৬ জুলাই থেকে। এই ম্যাচে তাঁর সঙ্গে মাঠে থাকবেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা। ১৯ জুলাই থেকে ম্যাঞ্চেস্টারে চতুর্থ টেস্টে মুখোমুখি হবেন প্যাট কামিন্স, বেন স্টোকসরা। এই ম্যাচে মেননের সঙ্গে মাঠে থাকবেন ওয়েস্ট ইন্ডিজ়ের জোয়েল উইলসন। ২৭ জুলাই থেকে পঞ্চম টেস্ট ওভালে। যে মাঠে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া।

অ্যাসেজ সিরিজ়ের ম্যাচ পরিচালনার দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত মেনন। তিনি বলেছেন, ‘‘সন্দেহ নেই অ্যাশেজই আমার স্বপ্নের সিরিজ়। এটাই এক মাত্র টেস্ট সিরিজ়, যেটা আমি এত দিন শুধু টেলিভিশনে দেখেছি। এই সিরিজ়ের আবহ, লড়াই সব কিছু দুর্দান্ত। সব সময় চেয়েছি এই সিরিজ়ের সঙ্গে যুক্ত হতে। ইংল্যান্ড বা অস্ট্রেলিয়া যেখানেই খেলা হোক, অ্যাশেজের ম্যাচ পরিচালনার স্বপ্ন দেখতাম।’’ ইনদওরের বাসিন্দা এখন ব্যস্ত রয়েছে আইপিএলে।

আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার হিসাবে এখনও পর্যন্ত ১৮টি টেস্ট, ৪২টি এক দিনের ম্যাচ এবং ৪০টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেছেন মেনন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement