India vs England

রোহিতদের টেস্ট দলে নতুন তিন জন, ধাক্কা সামলাতে ‘বিদ্রোহী’ ক্রিকেটারকে ডাকতে বাধ্য হল ভারত

ঘরোয়া ক্রিকেটে একের পর এক বড় রানের ইনিংস খেলেও ডাক পাননি। অবশেষে মুম্বইয়ের সেই ব্যাটারকে সুযোগ দিতে বাধ্য হলেন জাতীয় নির্বাচকেরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৭:৫৩
picture of Rohit Sharma and Rahul Dravid

(বাঁদিকে) রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

লোকেশ রাহুল এবং রবীন্দ্র জাডেজার চোটের ধাক্কা সামলাতে দীর্ঘ দিন বঞ্চিত করে রাখা এক ক্রিকেটারকে ডাকতে বাধ্য হলেন জাতীয় নির্বাচকেরা। পরিস্থিতি সামাল দিতে ভারতীয় দলে ডাকা হল আরও দুই ক্রিকেটারকে। দ্বিতীয় টেস্টের জন্য সোমবার ১৭ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছেন অজিত আগরকরেরা।

Advertisement

অবশেষে ভারতের টেস্ট দলের দরজা খুলল সরফরাজ খানের সামনে। পরিবর্তিত পরিস্থিতিতে মুম্বইয়ের ব্যাটারকে ডাকতে কার্যত বাধ্য হলেন জাতীয় নির্বাচকেরা। ঘরোয়া ক্রিকেটে একের পর এক বড় ইনিংস খেললেও এত দিন তাঁকে সুযোগ দেওয়া হয়নি। সরফরাজকে দলে নেওয়া হয়েছে রাহুলের পরিবর্ত হিসাবে। তাঁর সঙ্গেই দ্বিতীয় টেস্টের ভারতীয় দলে নেওয়া হল অলরাউন্ডার সৌরভ কুমার এবং ওয়াশিংটন সুন্দরকে। উত্তরপ্রদেশের সৌরভকে নেওয়া হয়েছে জাডেজার পরিবর্ত হিসাবে। সৌরভও বাঁহাতি অলরাউন্ডার। সরফরাজের মতো তিনিও প্রথম বার ভারতীয় দলে প্রথম সুযোগ পেলেন। বাংলার শাহবাজ় আহমেদের চোট থাকায় তাঁর কথা বিবেচনা করা হয়নি। ওয়াশিংটন অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটে নতুন নন। অভিজ্ঞ চেতেশ্বর পুজারা এবং অজিঙ্ক রাহানের কথা বিবেচনা করা হয়নি বলে ভারতীয় বোর্ড সূত্রে খবর।

দ্বিতীয় টেস্টের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, শ্রেয়স আয়ার, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, আবেশ খান, রজত পাটিদার, সরফরাজ খান, সৌরভ কুমার এবং ওয়াশিংটন সুন্দর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement