India vs England

হারের পর জোড়া ধাক্কা রোহিতের দলে, চোটের জন্য দ্বিতীয় টেস্টে নেই দুই ক্রিকেটার

ভারতীয় দলের জন্য দুঃসংবাদ। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দলের দুই গুরুত্বপূর্ণ সদস্যকে পাবেন না রোহিতেরা। চোটের জন্য ছিটকে গিয়েছেন তাঁরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৬:৪৩
picture of Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

প্রথম টেস্টে হারের হতাশা কাটার আগেই জোড়া ধাক্কা ভারতীয় দলে। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে চোটের জন্য ছিটকে গেলেন দলের দুই গুরুত্বপূর্ণ সদস্য। বিশাখাপত্তনমে রোহিত শর্মারা পাবেন না রবীন্দ্র জাডেজা এবং লোকেশ রাহুলকে। বিরাট কোহলির অনুপস্থিতিতে যা নিশ্চিত ভাবে চাপ বৃদ্ধি করবে ভারতীয় শিবিরে।

Advertisement

হায়দরাবাদে প্রথম টেস্ট হেরে চাপে রয়েছেন রোহিতেরা। তার উপর দ্বিতীয় টেস্টে দুই অভিজ্ঞ ক্রিকেটারকে পাবেন না তাঁরা। প্রথম টেস্টে চোট পেয়েছেন রাহুল এবং জাডেজা। দ্বিতীয় টেস্টে তাঁদের খেলার কোনও সম্ভাবনা নেই। শুক্রবার থেকে বিশাখাপত্তনমে শুরু হবে ভারত-ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট। তার আগে রাহুল বা জাডেজার সুস্থ হওয়ার সম্ভাবনা নেই। চোট পাওয়া দুই ক্রিকেটারকেই সম্ভবত বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে চিকিৎসার জন্য পাঠানো হচ্ছে। হায়দরাবাদ টেস্টের চতুর্থ দিন হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন জাডেজা। ডান পায়ের থাইয়ের পেশিতে যন্ত্রণার কথা জানিয়েছেন রাহুল। ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল টিমের সদস্যেরা দুই ক্রিকেটারের পরিস্থিতি উপর নজর রাখছেন।

ব্যক্তিগত কারণে সিরিজ়ের প্রথম দু’টি টেস্ট খেলবেন না কোহলি। তার উপর রাহুল এবং জাডেজার না খেলা পিছিয়ে থাকা ভারতের জন্য নিশ্চিত ভাবে বড় ধাক্কা। হায়দরাবাদে প্রথম টেস্টে দু’জনেই ভাল রান পেয়েছিলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ়ে রাহুলকে বিশেষজ্ঞ ব্যাটার হিসাবে খেলানোর সিদ্ধান্ত নিয়েছিলেন কোচ রাহুল দ্রাবিড়। তাঁকে উইকেটরক্ষক হিসাবে চাননি। অন্য দিকে জাডেজা খেলতে না পারলে, দলের ভারসাম্য নষ্ট হতে পারে। কারণ তিনি সমান দক্ষতা ব্যাটিং এবং বোলিং করতে পারেন। ফিল্ডিংয়েও যথেষ্ট দক্ষ বাঁহাতি অলরাউন্ডার। এক সঙ্গে তিন অভিজ্ঞ ক্রিকেটারের অভাব সামলে দ্বিতীয় টেস্টে বেন স্টোকসদের মোকাবিলা করতে হবে রোহিতদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement