Shakib Al Hasan

ভারতের বিরুদ্ধে শাকিব খেলতে পারবেন? ম্যাচের ৩ ঘণ্টা আগেও বাংলাদেশ অধিনায়ককে নিয়ে ধোঁয়াশা

শাকিব আল হাসান কি সুস্থ হয়ে উঠেছেন? ভারতের বিরুদ্ধে খেলতে পারবেন তো বাংলাদেশের অধিনায়ক? এটাই এখন বাংলাদেশের সমর্থকদের সব থেকে বড় প্রশ্ন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১১:৩১
Shakib al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র

কেমন আছেন শাকিব আল হাসান? সুস্থ হয়ে উঠেছেন? ভারতের বিরুদ্ধে খেলতে পারবেন তো? এটাই এখন বাংলাদেশের সমর্থকদের সব থেকে বড় প্রশ্ন। শাকিব কেমন আছেন, সে বিষয়ে মুখ খুলছে না বাংলাদেশ দলও। সব কিছুই কেমন একটা ধোঁয়াশার মধ্যে রয়েছে।

Advertisement

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে ঊরুর চোটে শেষ দিকে মাঠে ছিলেন না শাকিব। খেলা শেষ হতেই হাসপাতালে নিয়ে যেতে হয় তাঁকে। স্ক্যান করা হয়। তার পরে অবশ্য নেটে অনুশীলন করেছেন বাংলাদেশ অধিনায়ক। কিন্তু ভারতের বিরুদ্ধে ম্যাচের আগের দিন অর্থাৎ, বুধবার শাকিবকে অনুশীলন করতে দেখা যায়নি। বুধবার সন্ধ্যায় আবার স্ক্যান হয়েছে শাকিবের। সেই রিপোর্ট হাতে পেলেই বোঝা যাবে শাকিবের চোট কেমন রয়েছে।

বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, শাকিবকে নিয়ে কোনও রকমের ঝুঁকি নিতে চাইছেন না তাঁরা। কারণ, বিশ্বকাপে এর পরেও অন্তত পাঁচটি ম্যাচ খেলতে হবে বাংলাদেশকে। ভারতের বিরুদ্ধে জোর করে শাকিবকে খেলাতে গিয়ে তাঁর চোট বাড়িয়ে দিতে চাইছে না বাংলাদেশ। তেমন হলে পরের ম্যাচগুলিতে সমস্যা হতে পারে। সেটাই চাইছে না বাংলাদেশ।

বাংলাদেশের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ জানিয়েছেন, ম্যাচের আগে ফিটনেস পরীক্ষা দিতে হবে শাকিবকে। তিনি বলেন, ‘‘শাকিবের এখন তেমন ব্যথ্যা নেই। কিন্তু ও জোরে দৌড়তে পারছে কিনা সেটা দেখতে হবে। খেলার আগে ওকে ফিটনেস টেস্ট দিতে হবে। সেটা পাশ করতে পারলেই শাকিবকে খেলানো হবে। ম্যাচের আগেই ওর খেলা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’’

শাকিব যদি ভারতের বিরুদ্ধে শেষ পর্যন্ত খেলেন, তা হলেও হয়তো অলরাউন্ডারের ভূমিকায় দেখা যাবে না তাঁকে। যে চোট তাঁর হয়েছে তাতে ব্যাট করতে তেমন সমস্যা না হলেও বল করতে সমস্যা হতে পারে। তাই হয়তো শাকিব শুধু ব্যাট করবেন। কিন্তু সেটাও নির্ভর করছে স্ক্যানের রিপোর্টের উপর। ম্যাচ শুরুর ৩ ঘণ্টা আগেও শাকিবের খেলা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement