Viral

প্রেমিক না থাকলে কলেজে ক্লাস নয়! ছাত্রীদের উদ্দেশে এমন নোটিস ঘিরে হইচই

ভ্যালেন্টাইন্স ডে-র আগে ছাত্রীদের উদ্দেশে নোটিস ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। ওই নোটিসটি ভুয়ো বলে দাবি করেছেন কলেজের অধ্যক্ষ।

Advertisement
সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৩:৩৬
কলেজের নোটিসটি ভুয়ো বলে দাবি করেছেন অধ্যক্ষ।

কলেজের নোটিসটি ভুয়ো বলে দাবি করেছেন অধ্যক্ষ। ফাইল চিত্র।

‘ভ্যালেন্টাইন্স ডে’তে কলেজে যেতে হলে প্রেমিককে সঙ্গে আনতে হবে ছাত্রীদের। ওড়িশার একটি কলেজের এমন এক নোটিস ঘিরে হইচই পড়ে গিয়েছে। যদিও ওই নোটিসটি ‘ভুয়ো’ বলে দাবি করেছেন কলেজের অধ্যক্ষ। এই ঘটনায় এফআইআর দায়ের করা হয়েছে।

আগামী ১৪ ফেব্রুয়ারি ‘ভ্যালেন্টাইন্স ডে’। যা ‘প্রেম দিবস’ হিসাবে উদ্‌‌যাপন করা হয়। জগৎসিংহপুরের এসভিএম অটোনমাস কলেজে ছাত্রীদের উদ্দেশে লেখা ওই নোটিস ঘিরে জোর চর্চা শুরু হয়েছে। নোটিসে এ-ও উল্লেখ করা হয়েছে যে, প্রেমিককে না আনলে কলেজে সে দিন ক্লাস করতে দেওয়া হবে না ছাত্রীদের। তাঁদের যে প্রেমিক রয়েছে, তার প্রমাণস্বরূপ ছবি অধ্যক্ষের অফিসে জমা দিতে হবে। এই নোটিসটি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। তবে নোটিসটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

কলেজের অধ্যক্ষ বিজয়কুমার পাত্র দাবি করেছেন, নোটিসটি ভুয়ো। তিনি বলেছেন, ‘‘আমার সই জাল করে কেউ অপব্যবহার করেছেন। কলেজের ভাবমূর্তি নষ্ট করতে এ সব করা হয়েছে।’’ এই ঘটনায় কারা জড়িত, তা খতিয়ে দেখা হচ্ছে। কড়া ব্যবস্থা নেওয়ার কথাও বলেছেন অধ্যক্ষ।

ওই কলেজের এক ছাত্রী রশ্মিকা বেহেরা বলেছেন, ‘‘সকলেই ওই নোটিসটি দেখেছি। ওটা ভুয়ো বলেই মনে হচ্ছে। কলেজের সম্মানহানি করতেই এ সব করা হয়েছে। আমাদের অধ্যক্ষ যথেষ্ট ভাল মানুষ। তিনি এ সব করতেই পারেন না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement