Rajasthan

অক্সিজেন মাস্কে আগুন লেগে রোগীর মৃত্যু, অভিযুক্ত রাজস্থানের সরকারি হাসপাতাল

রাজস্থানের কোটায় একটি সরকারি হাসপাতালে ২৩ বছরের এক যুবকের মৃত্যু হয়েছে। হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ করেছে পরিবার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৬:২১
representative photo of deadbody

—প্রতীকী চিত্র।

সরকারি হাসপাতালের আইসিইউতে অক্সিজেন মাস্কে আগুন লেগে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠল রাজস্থানে। কোটায় একটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ২৩ বছরের এক যুবক। তাঁকে আইসিইউতে রাখা হয়েছিল। সেখানেই অক্সিজেন মাস্কে আগুন ধরে গিয়ে যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ। শুক্রবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

মৃত বৈভব শর্মা কোটার অনন্তপুরা তলবের বাসিন্দা। নিউ মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক এবং কর্মীদের গাফিলতিতেই ওই যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে তাঁর পরিবার। গত বুধবার রাতে মৃত্যু হয় যুবকের।

Advertisement

পরিবারের দাবি, যুবকের মুখে অক্সিজেন মাক্স লাগানো ছিল। সেই মাস্কেই আগুন ধরে যায়। তার জেরেই যুবকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ। যুবকের মুখ এবং বুক পুড়ে গিয়েছে বলে দাবি করা হয়েছে। এই ঘটনার প্রতিবাদে এবং হাসপাতালের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের দাবিতে বিক্ষোভ দেখান যুবকের পরিজনেরা। হাসপাতালের বাইরে ধর্নায় বসেন বিজেপি এবং কংগ্রেসের নেতারাও। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

হাসপাতালের প্রিন্সিপাল সঙ্গীতা সাক্সেনা জানিয়েছেন, এই ঘটনায় একটি উচ্চ পর্যায়ের কমিটি তৈরি করা হয়েছে। তদন্ত করে দেখা হচ্ছে। অভিজ্ঞ চিকিৎসক এবং ফরেন্সিক দল গাফিলতির বিষয়টি খতিয়ে দেখছেন। হাসপাতালের তরফে আরও জানানো হয়েছে, ওই যুবক যক্ষ্মায় আক্রান্ত হয়েছিলেন। তাঁর অবস্থা সঙ্কটজনক ছিল। এই ঘটনায় কোটার পুলিশ সুপার, মুখ্য স্বাস্থ্য আধিকারিক এবং নিউ মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষকে নোটিস দিয়েছেন রাজ্য মানবাধিকার কমিশনের চেয়ারম্যান জিকে ব্যাস। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এই খবর জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement