Aryan Khan

NCB vs Nawab Malik: জামাইয়ের মামলা ঢাল করে মুখ লুকোচ্ছে এনসিবি! বিস্ফোরক মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক

মাদক মামলায় মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিকের জামাই সমীর খানকে গ্রেফতার করেন এনসিবি-র সমীর ওয়াংখেড়ে। সম্প্রতি তিনি জামিন পান।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২১ ১০:৩০
এনসিবি-র জ়োনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে (বাঁ দিকে), মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক (ডান দিকে)।

এনসিবি-র জ়োনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে (বাঁ দিকে), মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক (ডান দিকে)। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

অক্টোবরের শুরুতে প্রমোদতরীতে মাদক পাওয়া নিয়ে যে ঘটনার শুরু, মাস গড়াতে না গড়াতে তাতে পড়ল ঘুষ কাণ্ডের প্রলেপ। শাহরুখ-তনয় আরিয়ান খানের গ্রেফতারির পর থেকে মহারাষ্ট্র্রের যে মন্ত্রী কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রণ সংস্থা বা এনসিবি-র সমালোচনায় মুখর ছিলেন, সেই নবাব মালিক ফের বিস্ফোরক অভিযোগ আনলেন সরকারি সংস্থাটির বিরুদ্ধে। নিশানা থেকে বাদ গেলেন না, সংস্থার পদস্থ কর্তা তথা আরিয়ান কাণ্ডের মূল তদন্তকারী সমীর ওয়াংখেড়েও।

মহারাষ্ট্রের প্রভাবশালী মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিকের সাম্প্রতিকতম অভিযোগ, মাদক মামলায় তাঁর জামাই সমীর খানের গ্রেফতারিকে ঢাল বানিয়ে তার পিছনে মুখ লুকোচ্ছে এনসিবি।

Advertisement

সোমবার সংবাদমাধ্যমকে নবাব বলেন, ‘‘ভিত্তিহীন কথা বলছে এনসিবি। ওঁরা আমার জামাইয়ের মামলাকে ঢাল করে তার পিছনে লুকোচ্ছে। ন’মাস আগে এই ওয়াংখেড়ে (এনসিবি-র জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে) ওঁকে গ্রেফতার করেছিল। ভারতের বিচার ব্যবস্থার উপর আমার সম্পূর্ণ আস্থা আছে। কেউই আইনের ঊর্ধ্বে নয়। গত মাসের ২৭ তারিখ ওঁর জামিন মঞ্জুর হয়েছে।’’

এখানেই শেষ নয়, নবাব সরাসরি নিশানা করেছেন আরিয়ান কাণ্ডের তদন্তকারী আধিকারিক সমীর ওয়াংখেড়েকেও। বলেন, ‘‘টাকা তুলতেই ওয়াংখেড়েকে এনসিবি-র এই পদে বসানো হয়েছে।’’ তাঁর অভিযোগ, এ ভাবে মুম্বই শহর থেকে হাজার হাজার কোটি টাকা তোলা হচ্ছে। নবাব বলেন, এই সব ভুল কাজ প্রকাশ্যে আনার লক্ষ্যেই তিনি লড়াই চালিয়ে যাবেন।

মহারাষ্ট্রে ক্ষমতাসীন জোটের অন্যতম অংশীদার এনসিপি ও শিবসেনা এই ঘটনা নিয়ে লাগাতার বিজেপি-র বিরুদ্ধে তোপ দাগছে। মুখ খুলেছেন খোদ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেও।

প্রসঙ্গত, নবাবের অভিযোগকে ‘ব্যক্তিগত আক্রোশ পূরণ’ হিসেবে অভিহিত করেছে কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রণ সংস্থা এবং সংস্থার তদন্তকারী আধিকারিক সমীর ওয়াংখেড়ে। মন্ত্রীর পদক্ষেপে যে তাঁকে প্রচণ্ড মানসিক চাপের মুখে পড়তে হচ্ছে, তাও জানিয়েছেন সমীর। জামাই মাদক কাণ্ডে গ্রেফতার হয়েছিলেন, এই আক্রোশে এখন নবাব মালিক এনসিবি এবং তার আধিকারিকদের বিরুদ্ধে কুৎসা করছেন বলে মনে করছে এনসিবি-র একটি অংশ।

২ অক্টোবর মুম্বই উপকূলের একটি প্রমোদতরী থেকে শাহরুখ খানের ছেলে আরিয়ান খান-সহ বেশ কয়েক জনকে মাদক নেওয়ার অভিযোগে গ্রেফতার করে এনসিবি। অভিযানের নেতৃত্বে ছিলেন মুম্বইয়ে কর্মরত কেন্দ্রীয় মাদক নিয়ন্ত্রণ সংস্থার জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে। কিন্তু যত সময় গড়াচ্ছে, প্রমোদতরীতে মাদক মামলায় লাগছে একাধিক বিতর্কের আঁচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement